ইউজিসি অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন ডা. সজল কৃষ্ণ

ইউজিসি অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন ডা. সজল কৃষ্ণ
ইউজিসি অধ্যাপক হিসেবে নিয়োগ পেয়েছেন ডা. সজল কৃষ্ণ  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী ইউজিসির প্রফেসর হিসেবে নিয়োগ পেয়েছেন। রবিবার (০৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে তিনি যোগদান করবেন। দুই বছরের জন্য ইউজিসির প্রফেসর হিসেবে গবেষকের দায়িত্ব পালন করবেন তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ‘ইউজিসি প্রফেসরশিপ’ নিয়োগ কমিটির এক সভায় সম্প্রতি এ সিদ্ধান্ত গৃহীত হয়।

অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জীকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তার কার্যালয়ে ইউজিসির নিয়োগপত্র শিক্ষক অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জীর হাতে তুলে দেন এবং অভিনন্দন জানান।

উল্লেখ্য,অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জন্মলগ্ন থেকে কার্ডিওলজি বিভাগে কর্মরত আছেন। বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজির অধ্যাপক ও ক্লিনিক্যাল কার্ডিওলজির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০১৫ সালের জুলাই থেকে ২০১৮ সালের জুলাই পর্যন্ত তিনি কার্ডিওলজির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন।


সর্বশেষ সংবাদ