গুচ্ছের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না ইউজিসি: চেয়ারম্যান

অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর
অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর   © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়াসহ অন্যান্য  বিষয়ে আর হস্তক্ষেপ করবে না বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। গুচ্ছ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী যেভাবে ভর্তি প্রক্রিয়া চলছে সেভাবেই চলবে।

বুধবার গুচ্ছ ভর্তি প্রক্রিয়ার নানা বিষয় নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। 

গুচ্ছে এখনো অনেক আসন ফাঁকা। এই আসনগুলোর বিপরীতে স্পট অ্যাডমিশনের মাধ্যমে ভর্তির দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে  অধ্যাপক আলমগীর জানান, অনেকগুলো বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি পরীক্ষা নিচ্ছে। বিশাল এই কর্মযজ্ঞে কিছু সমস্যা থাকবেই। আপনি একটি দাবি পূরণ করলে নতুন করে আরেকটি দাবি সামনে আসবে। 

যারা গুচ্ছ ভর্তি পরীক্ষার নেতৃত্ব দিচ্ছেন তারা অত্যন্ত বিচক্ষণ। আমাদের সাথে একাধিকবার সভা করেছেন। গত শিক্ষাবর্ষে যে ভুলত্রুটি ছিল সেগুলো দূর করতে এবার নতুন কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাজেই স্পট অ্যাডমিশন কিংবা মাইগ্রেশন যেটার দাবিই উঠুক না কেন এ বিষয়ে গুচ্ছ কমিটিই সিদ্ধান্ত নেবে। এ বছর আমরা তাদের কার্যক্রমের ওপর আর হস্তক্ষেপ করব না।

আসন ফাঁকা থাকায় অপেক্ষমাণ তালিকায় এগিয়ে থাকা শিক্ষার্থীরা ভর্তির জন্য অপেক্ষা করছেন। তারা কী করবে? এমন প্রশ্নের জবাবে ইউজিসি চেয়ারম্যান আরও বলেন, আমরা শিক্ষার্থীদের কাছ থেকে এমন কোনো আবেদন পাইনি। যদি আবেদন পেতাম তাহলে বিষয়টি নিয়ে আলোচনা করা যেত।


সর্বশেষ সংবাদ