শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ দুই অধ্যক্ষের 

ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক মো. আলমগীর হোসেন ও ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ (চুক্তিভিত্তিক) কাজী জাকির হোসেন
ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক মো. আলমগীর হোসেন ও ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ (চুক্তিভিত্তিক) কাজী জাকির হোসেন

শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করেছেন দুই কারিগরি প্রতিষ্ঠানের অধ্যক্ষ। শিক্ষার্থীদের চাপে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ (চুক্তিভিত্তিক) কাজী জাকির হোসেন ও ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক মো. আলমগীর হোসেন পদত্যাগ করেছেন। রবিবার (১৮ আগস্ট) রাতে শিক্ষকরা বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন। 

ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা যায়, কারিগরি শিক্ষক নেতা কাজী জাকির হোসেন সবাইকে ম্যানেজ করে চলতেন। তিনি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অনুগত। তার ছত্রছায়ায় প্রতিষ্ঠানটিতে ছাত্রলীগ ব্যাপক অরাজকতা চালায়। তাই অবসরে যাওয়ার পর ফের চুক্তিভিত্তিক নিয়োগ পান। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর শিক্ষার্থীরা তাকে পদত্যাগ করতে বলেন। এক পর্যায়ে রবিবার তাকে প্রতিষ্ঠান থেকে বের করে দেয়া হয়। তিনি চুক্তিভিত্তিক পদ থেকে পদত্যাগ করেছেন। তার পরিবর্তে অধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন আরিফা আক্তার।

এ বিষয়ে মন্তব্য জানতে সাবেক অধ্যক্ষ কাজী জাকির হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার ব্যবহৃত দাপ্তরিক মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। 

অপরদিকে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষকরা জানান, অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক মো. আলমগীর হোসেন অধ্যক্ষের অতিরিক্ত দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। তিনি নিজের ব্যর্থতা স্বীকার করে পদত্যাগ করেন। 

ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ নিজেদের ওয়েবসাইটের অধ্যক্ষের পদত্যাগপত্রটি প্রকাশ করেছে। অধ্যাপক মো. আলমগীর হোসেন পদত্যাগ পত্রে লিখেন, ১৮ আগস্ট ছাত্র-ছাত্রীদের দাবির প্রেক্ষিতে নিজের ব্যর্থতা স্বীকার করে অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলাম। 

সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. আলমগীর হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ