সহকারী জজ নিয়োগ পরীক্ষায় পঞ্চম ঢাবির শিমুল

একেজেড আলম শিমুল
একেজেড আলম শিমুল  © সংগৃহীত

১৬তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলে সহকারী জজ হিসেবে মেধাতালিকায় পঞ্চম স্থান অর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী একেজেড আলম শিমুল। আলম নিজেই তার ফলাফলের তথ্যটি নিশ্চিত করেছেন।

আলম শিমুল তার কাঙ্খিত ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমতে সহকারী জজ (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট)  হিসেবে সুপারিশ প্রাপ্ত হয়েছি। আমার মেধাক্রম ৫ম।

শিমুলের গ্রামের বাড়ি চাঁদপুরে। তার বাবা প্রয়াত মাহবুবুল আলম চুন্নু ছিলেন একজন বিশিষ্ট সাংবাদিক কলামিস্ট। বিশ্ববিদ্যালয় ছাত্র জীবনে সরকার দলীয় ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি সংগঠনটির বিশ্ববিদ্যালয় আইন অনুষদের সহ সভাপতি ছিলেন।

আরও পড়ুন: সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির নুসরাত

শিমুল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এবার সফল হবো, এটা আমার বিশ্বাস ছিলো। কিন্তু মেধাক্রমে ৫ম হবো তা ছিল কল্পনাতীত। আমার প্রয়াত বাবার স্বপ্ন ছিল ‘তার ছেলে জজ হবেন’। আমি বাবার স্বপ্ন পূরণ করতে পেরেছি। কিন্ত তিনি তা দেখে যেতে পারেননি; সেজন্য অনেক খারাপ লাগছে। এ সাফল্য সৃষ্টিকর্তার তরফ থেকে আমি এবং আমার পরিবারের জন্য পরম প্রাপ্তি।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর (রবিবার) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ. এম. রেজার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সহকারী জজ হিসেবে মনোনীত ১০৪ জনের তালিকা প্রকাশ করা হয়।

May be an image of 4 people

এবারে সহকারী জজ হিসেবে মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নুসরাত জেরিন জেনি। এ নিয়ে টানা চতুর্থবারের মতো সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির শিক্ষার্থীরা।

আর দ্বিতীয় স্থান অর্জন করেছেন ইস্টার্ন ইউনিভার্সিটি আইন বিভাগের শিক্ষার্থী রাগিব মোস্তফা নাঈম। মেধাতালিকায় তৃতীয় স্থান অর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী খালিদ হাসান। আর মেধাতালিকায় চতুর্থ স্থান অর্জন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নাজিউল হাসান পিয়াল।


সর্বশেষ সংবাদ