৭১ টিভির গাড়ি ভাংচুর : কুবি ছাত্রলীগ নেতাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

মুহা. নূর উদ্দিন হোসাইন
মুহা. নূর উদ্দিন হোসাইন  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) মূল ফটক সংলগ্ন এলাকায় ৭১ টেলিভিশনের গাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতাকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই ঘটনায় অধিকতর তদন্ত পূর্বক প্রতিবেদন প্রদান করার জন্য ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মোঃ আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত পৃথক দু'টি অফিস আদেশে বিষয়গুলো জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সোমবার (১৩ জুন) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথের সামনে ৭১ টেলিভিশনের গাড়ি ভাংচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর ২০২০-'২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুহা. নূর উদ্দিন হোসাইনের সন্দেহাতীত ভাবে জড়িত থাকার বিষয়টি প্রক্টরিয়াল বডির প্রাথমিক তদন্ত রিপোর্ট কর্তৃপক্ষ কতৃক অনুমোদিত হওয়ায় উক্ত শিক্ষার্থীকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

আরও পড়ুন: কলেজ ও আঞ্চলিক সিন্ডিকেটে আটকা জবি ছাত্রদল

পৃথক আরেকটি অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মোহাম্মদ হুমায়ুন কবিরকে আহ্বায়ক, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোঃ মোকাদ্দেস-উল-ইসলাম ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দকে সদস্য এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীকে সদস্য সচিব করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

একই ঘটনায় উক্ত ছাত্রলীগ নেতাকে স্বীয় পদ থেকে অব্যহতি এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়।

এর আগে, গত ১৩ই জুন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে পেশাগত দায়িত্ব পালনে ৭১ টেলিভিশনের সংবাদকর্মীরা বিশ্ববিদ্যালয় এলাকায় গাড়ি নিয়ে এসে মূল ফটকের সামনে পার্কিং করে রাখলে গাড়ি ভাংচুর করে কয়েকজন।


সর্বশেষ সংবাদ