নুরের সংগঠনের ৭ নেতা বহিষ্কার

বাংলাদেশ যুব অধিকার পরিষদ
বাংলাদেশ যুব অধিকার পরিষদ  © ফাইল ফটো

সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কাজে যুক্ত থাকার অভিযোগে বাংলাদেশ যুব অধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সাত নেতাকে বহিষ্কার করে ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি নুরুল হক নুরের যুব অধিকার পরিষদ।

সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের আহ্বায়ক মুহাম্মদ আতাউল্লাহ ও সদস্য সচিব মনজুর মোরশেদ মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার রাতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার সাত নেতা হলেন, যুব অধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায় ফখরুল ইসলাম, সদস্য সচিব আহমেদ ইসমাইল বন্ধন, যুগ্ম আহ্বায়ক ইয়াসিন রুবেল, শায়লা শারমিন জেনী, আব্দুস সালাম, যুগ্ম সদস্য সচিব জাহাঙ্গীর আলম হীরণ ও কার্যকরী সদস্য আহমেদ রুবেল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যুব অধিকার পরিষদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠনের সব কার্যক্রম থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

পরে আরেক বিজ্ঞপ্তি দিয়ে যুব অধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের কমিটি বিলুপ্তির ঘোষণার কথা জানায় সংগঠনটি।

যুব অধিকার পরিষদের এই দুইটি বিজ্ঞপ্তি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহসভাপতি নুরুল হক নুর নিজের ফেসবুকে পোস্ট দিয়েছেন।

তিনি লেখেন, ‘সংগঠন করলে অবশ্যই নেতৃত্বের প্রতি শ্রদ্ধা-ভক্তি থাকতে হবে, শৃঙ্খলা মেনে চলতে হতে হবে।’

কোন ধরণের অশ্রদ্ধা বা শৃঙ্খলা মানা হয়নি জানতে চাইলে নুরুল হক নুর বলেন, ‘তারা নিজেদের মধ্যে অভ্যন্তরীণ গ্রুপ করেছিল। সেই গ্রুপিংকে কেন্দ্র করে কার্যালয়ে তারা নানা ধরণের উচ্ছৃঙ্খল আচরণ করছিল। যার ফলে কিছু কেন্দ্রীয় নেতৃবৃন্দ অসম্মানিত হয়।

‘একটা ইউনিটের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের অবশ্যই একটা ভক্তি-শ্রদ্ধার সম্পর্ক থাকবে। চেইন অফ কমান্ড না মানলে কোন সংগঠনই করা যাবে না। সারা দেশের নেতা-কর্মীদের শক্ত বার্তা দেয়ার জন্যই এ পদক্ষেপ নেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা মনে করি উদীয়মান সংগঠনে এগুলোর বিরুদ্ধে কড়া পদক্ষেপ না নেয়া হলে এগুলো আরও বাড়বে৷’


সর্বশেষ সংবাদ