ইবিতে ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আনন্দ মিছিল
আনন্দ মিছিল  © টিডিসি ফটো

কেক কাটা, আনন্দ মিছিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ ছাত্রলীগের ৭৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের জিয়া মোড় সংলগ্ন সংগঠনটির কার্যালয়ের সামনে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি তন্ময় শাহা টনি, মামুনুর রশিদ ও যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদারসহ বিভিন্ন অনুষদ ও হল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

এর আগে সকাল ১১টায় সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি জিয়া মোড় থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজার ঘুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগের ৭৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইবি শাখা ছাত্রলীগ সকাল ১১টায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করে। এরপর মেইন গেইট থেকে থানা গেইট পর্যন্ত নৌকার সমর্থনে ভোট উৎসবের মিছিল করা হয়। পরে আমাদের অস্থায়ী কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে আমরা কেক কাটি। আমরা বিশ্বাস করি, অতীতের যেকোনো সংকট এবং সংগ্রামে এই বাংলাদেশের ছাত্রসমাজ এবং গণমানুষের নির্ভরতার প্রিয় ঠিকানা হিসেবে বাংলাদেশ ছাত্রলীগ যেভাবে কাজ করে গেছে, সামনের দিনেও বাংলাদেশ ছাত্রলীগ তার গৌরবোজ্জ্বল ইতিহাস নিয়ে কাজ করে যাবে।’

সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘বাংলাদেশের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের ইতিহাস। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সংগঠনটি ৭১ বছর অতিক্রম করেছে। দীর্ঘ এ সময়ে ভাষা আন্দোলন, গণঅভু্যত্থান, মুক্তিযুদ্ধসহ সব গণতান্ত্রিক সংগ্রাম-আন্দোলনে ভূমিকা রেখেছে  ছাত্রলীগ। সামনের দিনগুলোতেও গণতন্ত্র এবং গণমানুষের অধিকার আদায়ে কাজ করে যাবে। এরই ধারাবাহিকতায় নানা আয়োজনে প্রতিষ্ঠাবার্ষীকি পালন করেছে ইবি শাখা ছাত্রলীগ।’


সর্বশেষ সংবাদ