ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে পারে মার্চের প্রথম সপ্তাহে

ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা মার্চের প্রথম সপ্তাহে
ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা মার্চের প্রথম সপ্তাহে  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে পারে আগামী মার্চ মাসে প্রথম সপ্তাহে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মাজহারুল কবির শয়ন জানান, কমিটি পূর্ণাঙ্গ করার জন্য প্রসেসিং (প্রক্রিয়া) চলছে। ঢাবি ছাত্রলীগের কমিটি আগামী মাসের প্রথম সপ্তাহে পূর্ণাঙ্গ হতে পারে। আমরা মূলত কেন্দ্রীয় ছাত্রলীগের পরে কমিটি দিয়ে থাকি। কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দিয়ে দিলে আমরা এক সপ্তাহের মধ্যে দিয়ে দিব। 

পূর্ণাঙ্গ কমিটিতে নেতৃত্ব বাছাইয়ের প্রক্রিয়া নিয়ে জানতে চাইলে তিনি বলেন, যারা হলের রাজনীতিতে সক্রিয়, বিভিন্ন ইউনিটে যারা সক্রিয়, যাদের ভালো রেপুটেশন আছে এবং যারা রাজনীতিতে দক্ষ, তারাই নতুন নেতৃত্বে আসবে।

প্রসঙ্গত, গত বছরের ২০ ডিসেম্বর মাজহারুল কবির শয়নকে সভাপতি  ও তানভীর হাসান সৈকতকে সাধারণ সম্পাদক করে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে তাদের নাম ঘোষণা করা হয়। তারা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নেতা ছিলেন।

এর আগে ৬ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের জাতীয় সম্মেলন হয়। সম্মেলনের পর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয় গত ২৪ ডিসেম্বর।