দুধ দিয়ে গোসল কাণ্ডের পর সেই কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

ঝাড়ু মিছিল
ঝাড়ু মিছিল   © সংগৃহীত

দুধ দিয়ে গোসল কাণ্ডের পর উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঝাড়ু মিছিল ও সড়ক অবরোধ করেছে পদবঞ্চিত একাংশের নেতাকর্মীরা। শনিবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পৌরশহর বাজারে ঘণ্টাব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেন তারা।

বিক্ষোভ মিছিলটি উপজেলা পরিষদের সামনে থেকে শুরু করে পৌরশহর বাজার প্রদক্ষিণ করে। এ সময় পাকুন্দিয়া-মির্জাপুর, পাকুন্দিয়া-মঠখোলার তিন রাস্তা মোড়ে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন নেতাকর্মীরা। পরে উপজেলা পরিষদ চত্বরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন তারা।

আরও পড়ুন: দুধ দিয়ে গোসল করে ছাত্রলীগ ছাড়লেন আরমিন 

জানা গেছে, বুধবার (৫ অক্টোবর) দীর্ঘ ১২ বছর পর নতুন কমিটি পায় পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন মোল্লা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ ওমান খান স্বাক্ষরিত ১৯ সদস্যবিশিষ্ট পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে নাজমুল আলমকে সভাপতি ও মো. তোফায়েল আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়। আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেয়া হয়েছে।

সেই কমিটি গঠনের পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে পদবঞ্চিত নেতাকর্মীরা। এমনকি কমিটির ১নং সহ-সভাপতি মো. আরমিন আহমেদ দুধ দিয়ে গোসল করে কলঙ্কমুক্ত হয়ে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেন। তার দাবি, কাঙ্ক্ষিত পদ না পাওয়ায় তিনি দুধ দিয়ে গোসল করে কলঙ্কমুক্ত হতে চেয়েছেন। আর পদবঞ্চিত একাংশের নেতাকর্মী আজ সেই কমিটি বাতিলের দাবিতে ঘোষণা দিয়ে রাজপথে নেমেছেন।

বিক্ষোভ মিছিল শেষে নেতাকর্মীরা পৌরশহর বাজারে পাকুন্দিয়া-মির্জাপুর, পাকুন্দিয়া-মঠখোলা সড়কের তিন রাস্তা মোড়ে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন। পরে উপজেলা চত্বরে সংবাদ সম্মেলনে করে তারা।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতা সাকিবুল হাসান মুন্না অভিযোগ করে বলেন, জামাত-শিবির ও ছাত্রদল থেকে ওঠে আসা অছাত্রদের নিয়ে সাবেক এমপি সোহরাব উদ্দিন ও তার ছেলে সাগরের পছন্দের এই কমিটি তারা প্রত্যাখ্যান করেছেন। এই কমিটিকে পাকুন্দিয়ায় অবাঞ্ছিত ঘোষণা করা হলো। বিতর্কিত এই কমিটি বাতিল না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে। প্রয়োজনে তাদের রাজপথেই মোকাবিলা করা হবে।


সর্বশেষ সংবাদ