পদত্যগের ঘোষণা দেবেন পাপন, বোর্ড সভা কাল

নাজমুল হাসান পাপন
নাজমুল হাসান পাপন  © সম্পাদিত

বাংলাদেশের ক্রিকেটে দীর্ঘদিন থেকে সভাপতি পদে ছিলেন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের পুত্র নাজমুল হাসান পাপন। কিন্তু ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যাওয়ার পর দেশজুড়ে আওয়ামীপন্থীদের অপসারণ শুরু হয়। 

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে এতদিন আত্মগোপনে আছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সদ্য সাবেক প্রধানমন্ত্রীর আস্থাভাজন হিসেবে পরিচিত ছিলেন তিনি। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে তার বোর্ড সভাপতির দায়িত্ব পালন করা একপ্রকার অসম্ভবই বলা চলে। 

এর মধ্যেই আগামীকাল বুধবার বোর্ড সভা ডেকেছে বিসিবি। সরকার পরিবর্তনের পর এটিই হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রথম বোর্ড সভা। ক্রিকেট বোর্ড সূত্রে জানা গেছে, এই সভায় অনলাইনে অংশ নেবেন বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। এই সভাতেই নিজের পদত্যাগের ঘোষণা দিবেন তিনি।

একই দিন নতুন বোর্ড প্রেসিডেন্টের ঘোষণাও আসতে পারে। বিসিবি সভাপতি হওয়া দৌড়ে এগিয়ে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও জাতীয় দলের সাবেক নির্বাচক ফারুক আহমেদ। 

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, সংস্থাটির সভাপতি হতে হলে তাকে পরিচালক হতে হবে। তবে ফারুক আহমেদ বর্তমান বোর্ডের পরিচালক পদে নেই। এ কারণেই তাকে জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত পরিচালক করে বিসিবিতে আনা হবে। এরপর বিসিবির পরিচালকদের ভোটে তাকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হবে।

এদিকে গতকাল বিসিবির পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন জালাল ইউনূস। বিসিবিতে জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত পরিচালক ছিলেন তিনি।


সর্বশেষ সংবাদ