আইপিএল ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড এখন সানরাইজার্স হায়দরাবাদের

হেনরিখ ক্লাসেন ৩৪ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলেন
হেনরিখ ক্লাসেন ৩৪ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলেন  © ফাইল ছবি

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তুলেছে সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে এতদিন সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ২০১৩ সালে করা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর করা ২৬৩ রান। বহু বছরের সেই রেকর্ড আর চুরমার করে দিল সানরাইজার্স হায়দরাবাদ।

বুধবার (২৭ মার্চ) রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আগে ব্যাট করতে নেমে ১১ বছর আগের রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুরের (আরসিবি) ২৬৩ রানের রেকর্ড ভেঙ্গেছে প্যাট কামিন্সের দল। তার থেকে ১৪ রান বেশি করেছেন হেনরিখ ক্লাসেন, অভিষেক শর্মারা।

২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করেছে সানরাইজার্স হায়দরাবাদ। এর আগে ২০১৩ সালে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর করেছিল ৫ উইকেটে করেছিল ২৬৩ রান।

রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের কচুকাটা করেছে হায়দরাবাদ। ওপেনার ট্রাভিস হেড ফিফটি স্পর্শ করলেন ১৮ বলে। তিনে নামা অভিষেক শর্মা তাকে ছাপিয়ে হাফসেঞ্চুরি করলেন স্রেফ ১৬ বলে।

পাঁচে নেমে ২৩ বলে ফিফটি ছোঁয়া হেনরিখ ক্লাসেন তাণ্ডব চালিয়ে শেষ পর্যন্ত ৩৪ বলে ৮০ রান করে অপরাজিত থাকলেন। তাদের চার-ছক্কার বৃষ্টিতে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়ল সানরাইজার্স হায়দরাবাদ।


সর্বশেষ সংবাদ