অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

এবার ব্রাজিলকে ৩-০ গোলে উড়িয়ে দিল আর্জেন্টিনা

আর্জেন্টিনা
আর্জেন্টিনা  © সংগৃহীত

তিন দিনের মধ্যে দ্বিতীয়বার ফুটবলের ময়দানে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা। তবে এটি জাতীয় ফুটবল দলের মধ্যকার না হলেও উন্মাদনার কমতি নেয়। বুধবার মূল দলের জয়ের পর আজ শুক্রবার আরও একবার ব্রাজিলের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টিনার যুবাদের কাছে রীতিমতো উড়ে গেছে ব্রাজিলের যুবারা। 

আজ ইন্দোনেশিয়া জাকার্তায় ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিলো লাতিনের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। এই বিশ্বকাপের সর্বশেষ চ্যাম্পিয়ন ব্রাজিল লজ্জার হার নিয়ে শেষ আট থেকে বিদায় নিলো। আর্জেন্টিনার পাওয়া ক্লদিও এচেভেরির দূর্দান্ত হ্যাট্টিকে ৩-০ গোলে হেরেছে ব্রাজিল। 

শুরু থেকেই ব্রাজিল কিছুটা আক্রমণাত্মক ঢঙে খেলেও কাজের কাজ হয় নি। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে থাকল আর্জেন্টিনাই। নতুন মেসি খেতাব পাওয়া ক্লদিও এচেভেরির একমাত্র গোলে লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে তারা। 

ম্যাচের ২৮তম মিনিটে ব্রাজিলের জালে প্রথম বল প্রবেশ করান এচেভেরি। এরপর ৫৮ ও ৭১ মিনিটে দ্বিতীয় ও তৃতীয় গোল করেন এই উদীয়মান আর্জেন্টাইন ফুটবলার। এ নিয়ে যুবাদের এই চলতি বিশ্বকাপ আসরে ৫ম গোলের মালিক হলেন এচেভেরি।  

এদিকে নিজেদের খারাপ সময় থেকে বের হতে পারছে না ব্রাজিল জাতীয় ফুটবল দল। বুধবার (২২ নভেম্বর) বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইয়ে ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে ব্রাজিলের প্রায় সাত দশকের অপরাজয়ের রেকর্ড ভেঙে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা জাতীয় দল। ম্যাচের একমাত্র গোলটি করেন আর্জেন্টিনার রক্ষণভাগের খেলোয়াড় নিকোলাস ওতামেন্ডি।

বিশ্বকাপ বাছাই পর্বে একের পর এক হারে দিশেহারা পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়নরা। নিজেদের খেলা ৬ ম্যাচে ২ জয়ের পাশাপাশি ১ ড্র ও ৩ হারে ৭ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে ব্রাজিল। অন্যদিকে শীর্ষস্থান দখল করেছে আর্জেন্টিনা। ৭ ম্যাচে ৬ জয় ১ হারে তাদের পয়েন্ট এখন ১৮। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে উরুগুয়ে।


সর্বশেষ সংবাদ