এশিয়া কাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন এআর রহমান-আতিফ আসলাম

আগামীকাল পর্দা উঠবে এশিয়া কাপ-২০২৩ এর
আগামীকাল পর্দা উঠবে এশিয়া কাপ-২০২৩ এর  © সংগৃহীত

আগামীকাল পর্দা উঠবে এশিয়া কাপ-২০২৩ এর। শুরু হবে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। হাইব্রিড মডেলে পাকিস্তান এবং শ্রীলঙ্কার যৌথ আয়োজনে অনুষ্ঠিত হবে এবারের আসর। তবে পাকিস্তানের মুলতানে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও নেপাল। সেই ম্যাচের আগেই উদ্বোধন হবে টুর্নামেন্টের। প্রথম চারটি ছাড়া বাকি সবগুলো ম্যাচই হবে শ্রীলঙ্কায়। 

বুধবার (৩০ আগস্ট) বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে খেলা। সেই ম্যাচের আগেই উদ্বোধন হবে টুর্নামেন্টের।

উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন উপ-মহাদেশের বিখ্যাত সংগীত শিল্পী ও সুরকার এআর রহমান। পাকিস্তানের খ্যাতিমান শিল্পী আতিফ আসলামও গান পরিবেশন করবেন। এ ছাড়াও ট্রেডিশনাল এশিয়ান মিউজিক ও নৃত্য পরিবেশনা থাকবে। সবশেষে থাকবে আতশবাজির প্রদর্শনী।

ভারতের স্টার স্পোর্টস চ্যানেলে সরাসরি দেখা যাবে এশিয়া কাপের উদ্বোধনী অনুষ্ঠান। এ ছাড়া বাংলাদেশের টি-স্পোর্টসেও দেখা যাবে বিশেষ এই আয়োজন।

এবারের এশিয়া কাপ পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। আসরের মোট ৪টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান। আর বাকি ৯টি ম্যাচে আয়োজক হিসেবে দায়িত্ব পালন করবে শ্রীলঙ্কা। টুর্নামেন্টের ফাইনাল সেপ্টেম্বরের ১৭ তারিখ। সূচি অনুযায়ী, ভারত পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। 

চিত্র

গ্রুপ পর্ব থেকে চারটি দল উঠবে সুপার ফোরে। সেই পর্বের প্রথম ম্যাচ লাহোরে। পরের সব ক’টি ম্যাচ হবে কলম্বোতে। এশিয়া কাপে মোট ১৩টি ম্যাচ খেলা হবে। গতবার টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হলেও সামনে একদিনের বিশ্বকাপ থাকায় এবারের প্রতিযোগিতায় সব ম্যাচ ৫০ ওভারের হবে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক পাকিস্তান এবং নেপাল। পরদিন ৩১ আগস্ট পাল্লেকেলেতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে সহ-আয়োজক শ্রীলঙ্কা।


সর্বশেষ সংবাদ