অবসর ভেঙে আবারও পাকিস্তানের জার্সিতে ফিরছেন আমির

আবারও পাকিস্তানের জার্সিতে ফিরছেন আমির
আবারও পাকিস্তানের জার্সিতে ফিরছেন আমির  © সংগৃহীত

পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর বল হাতে প্রতিপক্ষদের একের পর এক কাঁপিয়ে দিয়েছিলেন। মাত্র ১৮ বছর বয়সে অস্ট্রেলিয়া থেকে শুরু করে ইংল্যান্ড, প্রায় প্রতিটি প্রতিপক্ষের শিবিরে কাঁপন ধরিয়েছিলেন আমির। ৩০ বছর বয়সী আমির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ২০২০ সালের ডিসেম্বরে। কারণ হিসেবে তখনকার বোর্ড ও কোচিং স্টাফদের দ্বারা ‘মানসিক অত্যাচারে’র অভিযোগ আনেন তিনি। পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে জোর গুঞ্জন উঠেছে জাতীয় দলের জার্সিতে মাঠে নামার অপেক্ষায় এই ক্রিকেটার।

বোর্ড ও কোচিং স্টাফদের অত্যাচারের অভিযোগ এনে তিনি জানান, কোচের পদ থেকে মিসবাহ উল হক ও ওয়াকার ইউনুস এবং পিসিবি চেয়ারম্যানের পদ থেকে রমিজ রাজা সরে দাঁড়ালে আবারও জাতীয় দলে ফিরতে পারেন। বর্তমানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কোনো দায়িত্বে নেই এই তিনজন। 

তাছাড়াও সাম্প্রতিক সময়ে পিসিবির একজন নির্বাচক এই বিষয়ে আমিরের সঙ্গে যোগাযোগ করেছেন বলে খবর দিয়েছে পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদমাধ্যম। ফলে আবারও জোর গুঞ্জন উঠেছে, জাতীয় দলের জার্সিতে মাঠে নামার অপেক্ষায় আছেন এই ৩০ বছর বয়সী ক্রিকেটার।

পাকিস্তানের সামা টিভির খবরে বলা হয়েছে, সম্প্রতি পিসিবির একজন নির্বাচক আমিরের ব্যবস্থাপকের সঙ্গে যোগাযোগ করেছেন। তাঁকে বলা হয়েছে আমিরকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য বিবেচনা করা হচ্ছে। গণমাধ্যমে অপ্রয়োজনীয় বিবৃতি বা বিতর্ক তৈরি না করে আমির যেন মাঠের ক্রিকেটে মনোযোগ দেন।

২০২০ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছিলেন মোহাম্মদ আমির

আমিরের ম্যানেজার সামা টিভিকে জানান, ওই নির্বাচক বলেছেন পিসিবি বললে আমির যেন অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেন। এ বছরের ওয়ানডে বিশ্বকাপে তাঁকে দরকার হতে পারে বলেও ধারণা দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও নিয়মিতই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাচ্ছেন আমির। গত মাসে শেষ হওয়া পিএসএলে ৭ ম্যাচ খেলে নিয়েছেন ৯ উইকেট। তার আগে বাংলাদেশের মাটিতে বিপিএলে ১১ ম্যাচে নেন ১৪ উইকেট। ওই সময় বলেছিলেন, ভালো খেলে আবারও পাকিস্তান দলে ফেরার ইচ্ছা তাঁর।


সর্বশেষ সংবাদ