আইপিএল খেলতে ছুটি চেয়েছেন সাকিব-লিটন

আইপিএল খেলতে ছুটি চেয়েছেন সাকিব-লিটন
আইপিএল খেলতে ছুটি চেয়েছেন সাকিব-লিটন  © সংগৃহীত

ইন্ডিয়ার প্রিমিয়ান লিগের (আইপিএল) এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠ মাতাবেন সাকিব আল হাসান এবং লিটন দাস। ইতোমধ্যেই আইপিএলে অংশ নিতে জাতীয় দল থেকে ছুটি চেয়ে বিসিবি’র কাছে চিঠিও দিয়েছেন তারা। যদিও এই চিঠির জবাব এখনো দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবারের আসরে সাকিব ও লিটন দাস উভয়েই খেলার সুযোগ পেয়েছেন কলকাতার হয়ে।

ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলার জন্য জাতীয় দল থেকে ছুটি চেয়ে বিসিবি বরাবর চিঠি দিয়েছেন সাকিব আল হাসান ও লিটন দাস। গণমাধ্যমকে এই কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

যদিও এই চিঠির জবাব এখনও দেয়নি বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জালাল ইউনুস জানিয়েছেন। 

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে এবারের আইপিএল। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ১ এপ্রিল। এই আসরে সাকিব ও লিটনকে কলকাতা এবং মুস্তাফিজকে দলে রেখেছে দিল্লি ক্যাপিটালস। সাকিব আল হাসান এবং লিটন দাস বাংলাদেশের টেস্ট দলে রয়েছেন। আগামী ৪ এপ্রিল মাঠে গড়াবে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি। যে কারণে সাকিবদের আইপিএলে যোগ দেওয়া নিয়ে বিপত্তি ঘটেছে।

আরও পড়ুন: ক্রিকেটার সাকিব এখন গ্র্যাজুয়েট

তবে সেই টেস্ট ম্যাচটি না খেলেই তারা আইপিএলে অংশ নিতে চান। এদিকে, মুস্তাফিজুর রহমান টাইগারদের টেস্ট স্কোয়াডে না থাকায় আইপিএল খেলতে তার কোনো বাধা নেই।

শুরুর দিকে বেশ কড়া অবস্থানে থাকলেও ধীরে ধীরে নমনীয় হচ্ছে বিসিবি। জাতীয় দলের খেলা চলাকালীন আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়তে রাজি ছিল না তারা। তবে সময়ের সাথে নিজেদের অবস্থান থেকে সরে আসছে তারা, কোমল হয়েছে তাদের মনোভাবনা।


সর্বশেষ সংবাদ