বড় মাইলফলকের সামনে দাঁড়িয়ে নেইমার

নেইমার
নেইমার  © সংগৃহীত

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে নান্দনিক ফুটবলের দেশ ব্রাজিল ও গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। এবার নিয়ে সবশেষ আট বিশ্বকাপেই কোয়ার্টার-ফাইনালে খেলছে ব্রাজিল। এই ম্যাচে নতুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে নেইমার। 

শুক্রবার (৯ ডিসেম্বর) কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি। এটি হবে ব্রাজিলের সঙ্গে ক্রোয়েশিয়ার পঞ্চম দেখা। বিশ্বকাপ মঞ্চে এটি দুই দেশের তৃতীয় লড়াই। 

ক্রোয়েশিয়ার বিপক্ষে একটি গোল করতে পারলেই নেইমার স্পর্শ করবেন ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতা পেলেকে। আর জোড়া গোলের দেখা পেলে পেলেকে টপকে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের মালিক হবেন নেইমার।

আরও পড়ুন: ব্রাজিলকে কখনো হারাতে পারেনি ক্রোয়েশিয়া

এখন পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে নেইমার ১২৩ ম্যাচে ৭৬ গোল করেন। নেইমারের চেয়ে এগিয়ে থাকা পেলে ৯১ ম্যাচে করেন ৭৭ গোল। ফলে, ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলের দেখা পেলে ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে নেইমারের জন্য। 

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে সহজ জয়ের পর এবার কোয়ার্টার ফাইনালে ব্রাজিল। পাঁচবার বিশ্বকাপ জয়ী ব্রাজিল এবারও ফেভারিট দলগুলোর একটি। রেকর্ড আরও সমৃদ্ধ করার অভিযানে তাদের পরের চ্যালেঞ্জ গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়া। যে দলের বিপক্ষে এখন পর্যন্ত অপরাজিত লাতিন আমেরিকানরা। 

সব মিলিয়ে ৪টি ম্যাচের মধ্যে তিনটিতেই জয় ব্রাজিলের একটি ম্যাচ ড্র হয়েছে। পরিসংখ্যান এবং শক্তিমত্তার দিক থেকে ব্রাজিল এগিয়ে। এটি হবে বিশ্বকাপ মঞ্চে তৃতীয় দেখা। 


সর্বশেষ সংবাদ