ছাদ খোলা বাসযাত্রায় চরম ভোগান্তিতে নারী ফুটবলাররা

ছাদখোলা বাসের চ্যাম্পিয়ন
ছাদখোলা বাসের চ্যাম্পিয়ন  © সংগৃহীত

চরম অব্যবস্থাপনা দেখলো বাংলাদেশ নারী ফুটবল দল। শিরোপা নিয়ে দেশে ফিরে প্রথমেই বিমানবন্দর হতে বেরিয়ে যাওয়ার পথে মানুষের ধাক্কাধাক্কি ও ভিড়ের মধ্যে পড়েন তারা। ছাদখোলা বাসের চ্যাম্পিয়ন প্যারেডেও একই রকম ভোগান্তির শিকার তারা। ছাদখোলা এই বাসের জন্য দেওয়া হয়নি কোনো বিশেষ প্রটোকল। বিমানবন্দর থেকে বের হয়েই বারবার জ্যামের কবলে পড়ছে বাস।

চ্যাম্পিয়ন দলের ফুটবলাররা বিকেল ৩টা ৩০ মিনিটে বাফুফে ভবনের উদ্দেশে ছাদখোলা বাসে করে রওনা দেয়।  তাদের সাথে বাসের ছাদে উঠেছেন যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও।প্রতিমন্ত্রী থাকার পরেও বাস যাত্রায় কোনো ধরনের প্রটোকল দেওয়া হয়নি। চ্যাম্পিয়ন বাস ঢাকার প্রতিদিনের জ্যামের মধ্য দিয়েই ধীরগতিতে এগিয়ে যাচ্ছে । তবে আনন্দ কমেনি চ্যাম্পিয়ন ফুটবলারদের।

আরও পড়ুন: প্রক্সি দেওয়ায় ৬ ছাত্রী বহিষ্কার

খেলোয়াড়রা সবাই আছেন হাশি মুখে, ফেসবুকে লাইভ করছেন কেউ কেউ নিজের মোবাইল ফোন বের করে। রাস্তার দুই ধারেই ছবি, ব্যানার ও ফেস্টুন হাতে দাঁড়িয়ে তাদের অভিবাদন জানাচ্ছেন ফুটবলপ্রেমীরা।

প্রসঙ্গত, গতকাল বাসযাত্রার রোডম্যাপ জানিয়ে দিয়েছিল বাফুফে। ম্যাপ অনুযায়ী বিমানবন্দর থেকে কাকলি হয়ে মহাখালি ফ্লাইওভার ব্যবহার করে জাহাঙ্গীর গেট, পিএমও অফিসের পর বিজয় স্মরণীতে এসে হাতের বাঁয়ে চলে যাবে।

অতঃপর সেখান থেকে তেজগাঁও হয়ে পুনরায় ফ্লাইওভার দিয়ে মৌচাক হয়ে কাকরাইলে পৌঁছাবেন তারা। পরে কাকরাইল থেকে হাতের বাঁয়ে- ফকিরাপুল, আরামবাগ এবং মতিঝিল ও শাপলা চত্বর হয়ে বাফুফে ভবনে গিয়ে পৌঁছাবেন চ্যাম্পিয়নরা।


সর্বশেষ সংবাদ