মনিপুর স্কুল নিয়ে মিথ্যাচার, শপথ ভঙ্গ করেছেন কামাল মজুমদার: অভিভাবক ফোরাম

মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ
মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ  © ফাইল ছবি

রাজধানী মিরপুরের খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ নিয়ে স্থানীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার জাতীয় সংসদে মিথ্যা তথ্য উপস্থাপন করেছেন- এমন অভিযোগে শিক্ষাপ্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে। এছাড়া জাতীয় সংসদে মিথ্যা তথ্য উপস্থাপন করায় কামাল আহমেদ মজুমদার সংসদ সদস্য হিসাবে শপথও ভঙ্গ করেছেন।

মনিপুর উচ্চ বিদ্যালয়ের অভিভাবক ফোরামের আহবায়ক সাইফুল আলম ও সদস্য সচিব লিয়াকত আলী এক বিবৃতিতে বলেন, মনিপুর উচ্চ বিদ্যালয়টি একটি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান। এটি ঢাকা শিক্ষাবোর্ড এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন।

কিন্তু স্থানীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার বুধবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে মনিপুর উচ্চ বিদ্যালয় সম্পর্কে বলেন, এটি ননএমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান, ট্রাস্টের মাধ্যমে পরিচালিত হয়।’ সংসদ সদস্যের এ তথ্যটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। 

“প্রকৃত তথ্য হলো, মনিপুর উচ্চ বিদ্যালয়টি একটি এমপিওভুক্ত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটিকে ট্রাস্ট করার অপতৎপরতা নেয়া হয়েছিল। কিন্তু ঢাকা শিক্ষাবোর্ড এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর জানিয়েছে, মনিপুর উচ্চ বিদ্যালয় এমপিওভুক্ত প্রতিষ্ঠান। এটিকে ট্রাস্ট করার কোন সুযোগ নেই।”

বিবৃতিতে বলা হয়, এ বিষয়ে সরকারি এই দুটি সংস্থার লিখিত নির্দেশনাও রয়েছে। এছাড়া উচ্চ আদালতও মনিপুর উচ্চ বিদ্যালয়টি ‘এমপিওভুক্ত প্রতিষ্ঠান’ এমন রায় দিয়েছে। স্কুলটির প্রায় ৭২ জন শিক্ষক এমপিওভুক্ত। এদের এমপিও বাবদ অর্থ ব্যাংকেও জমা হয়। কিন্তু শিক্ষকদের এই অর্থ তুলতে দেয়া হচ্ছে না।


সর্বশেষ সংবাদ