নেত্রকোনায় প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগ

বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে অনিয়ম
বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে অনিয়ম  © সংগৃহীত

নেত্রকোনার মদন উপজেলার মাঘান উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। বিদ্যালয়টির নবম শ্রেণির শিক্ষার্থী মুক্তামনির (রোল ৩) পরিবর্তে ট্যাব দেয়া হয় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক সদস্যের মেয়েকে। যার রোল নম্বর ২১। যদিও নিয়ম ছিল মেধানুসারে প্রথম তিন জনকে দেয়া হবে ট্যাব। 

পরে অভিযোগ জানাতে গিয়ে অশ্লীল ভাষায় গালমন্দের শিকার হন অভিভাবক। ঘটনায় অভিযুক্ত বিদ্যালয়টির সহকারী শিক্ষক কামাল উদ্দিন ।পরে বিচার চেয়ে ইউএনও’র কার্যালয়ে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী অভিভাবক।

ভুক্তভোগী ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, জনশুমারি ও গৃহগণনা প্রকল্প থেকে পাওয়া ট্যাব থেকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মদন উপজেলায় ১৬টি মাধ্যমিক বিদ্যালয়ের মোট ৪৮ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ করা হয়। নিয়মানুযায়ী বিতরণের আগে বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকের কাছে নবম ও দশম শ্রেণির মেধা তালিকার ভিত্তিতে প্রথম তিনজন (রোল ১, ২ ও ৩) করে মোট ৬ জন শিক্ষার্থীর তালিকা চাওয়া হয়। অন্যান্য বিদ্যালয়ের মতো মাঘান উচ্চ বিদ্যালয় থেকেও তালিকা দেওয়া হয়। কিন্তু সেই তালিকায় নবম শ্রেণির মুক্তামনির (রোল ৩) পরিবর্তে ট্যাব দেওয়া হয় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যের মেয়ে ফারজানা আক্তারকে (রোল ২১)। এর কারণ জানতে সহকারী শিক্ষক কামাল উদ্দিনের কাছে যান মুক্তামনির মা মর্জিনা আক্তার।  এ সময় সহকারী শিক্ষক কামাল উদ্দিন তাকে অশ্লীল ভাষায় গালমন্দ করে বিদ্যালয় থেকে বের করে দেন। 

এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক শহিদুল ইসলাম খোকন বলেন, বিষয়টি নিষ্পত্তি হয়েছে। অভিভাবককে গালমন্দের  বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, উনার সাথে কথাকাটাটি হয়েছে, গালমন্দ করেনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল বারী জানান, ট্যাব বিতরণ নিয়ে  মাঘান উচ্চ বিদ্যালয়ে অনিয়মের অভিযোগ উঠেছিল। আমরা বিষয়টি সমাধান করেছি।

এ বিষয়ে বক্তব্য জানতে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহ আলম মিয়ার নাম্বারে একাধিকবার ফোন করেও তাঁর বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ