প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে ছাত্রীদের বিক্ষোভ-ক্লাস বর্জন

  © টিডিসি ফটো

ঢাকার ধামরাই উপজেলার কালামপুর আমাতন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, শিক্ষার্থীদের দিয়ে ক্লাসরুম পরিস্কার ও ক্লিনিং কাজ করানোসহ বিভিন্ন অভিযোগ উঠেছে।

সোমবার (২০ মার্চ) দুপুরে শিক্ষার্থী ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে আমাতন নেছা উচ্চ বিদ্যালয় চত্বর ও স্কুলের সামনে রাস্তায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। এদিকে, সকাল থেকেই বন্ধ ছিল বিদ্যালয়ের পাঠদান। ক্লাস করেননি শিক্ষার্থীরা। এ সময় প্রায় ৪৫ মিনিটের মতো কালামপুর বাজার রাস্তায় যান চলাচল বন্ধ ছিল। পরবর্তীতে স্কুলের শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আমাতন নেছা স্কুলের শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক জাকির হোসেন নানাবিধ অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার, দীর্ঘদিন ম্যানেজিং কমিটি নির্বাচন হলেও দায়িত্ব হস্তান্তর না করে এখনো পুরাতন কমিটি বহাল রেখেছে। 

শিক্ষার্থীরা আরও বলেন, এলাকাবাসীকে অবজ্ঞা করে বিদ্যালয়ে ক্রীড়া অনুষ্ঠান করাসহ ছাত্রীদের মারপিট করার অভিযোগ রয়েছে।

এদিকে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেনকে অপসারণ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ গড়ে তোলার দাবি করেন এলাকাবাসী। অন্যথায় ছাত্রীদের বিদ্যালয়ে না পাঠানোর কথাও জানান। সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন চলবে বলেও জানান এলাকাবাসী।


সর্বশেষ সংবাদ