‘ভুয়া রেজিস্ট্রেশন কার্ড’ নিয়ে কেন্দ্রে ৭ এসএসসি পরীক্ষার্থী

এসএসসি ও সমমানের পরীক্ষা
এসএসসি ও সমমানের পরীক্ষা  © সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল আবাদ তাকিয়া ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করতে এসে পালিয়ে গেল ৭ পরীক্ষার্থী। পরীক্ষা কেন্দ্রে ম্যাজিস্ট্রেট আসার খবর শুনে পালিয়ে যান তারা। পালিয়ে যাওয়া ৭ শিক্ষার্থীর সবাই একই উপজেলার হোসেনগাঁও দাখিল মাদরাসার শিক্ষার্থী। 

'পরীক্ষা চলাকালীন আমরা জানতে পারি কয়েকজন শিক্ষার্থী ভুয়া রেজিস্ট্রেশন কার্ড দিয়ে পরীক্ষা দিচ্ছেন' বলে জানিয়েছেন রাণীশংকৈল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা। 

আরও পড়ুন: রাজধানীতে বিশ্ববিদ্যালয় ছাত্রের মরদেহ উদ্ধার

তিনি আরও বলেন, খবর পেয়ে আমরা সেখান যাই। আমাদের যাওয়ার খবর পেয়ে তারা পালিয়ে যায়। আমরা তাদের ভুয়া রেজিস্ট্রেশন কার্ডসহ কাগজগুলো নিয়ে এসেছি। এই শিক্ষার্থীরা এ বছর আর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। আগামীকাল ওই প্রতিষ্ঠানের প্রধানকে ডাকা হয়েছে। এব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।  

 

উল্লেখ্য, এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয় পত্রে সারাদেশে ৩৩ হাজার ৪৭৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৩২২, মাদরাসা শিক্ষা বোর্ডে ১০ হাজার ৮৬৯ এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৬ হাজার ২৮৮ জন। আর অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ৮১ পরীক্ষার্থীকে।

এর আগে প্রথম দিন অর্থাৎ গত ১৫ সেপ্টেম্বর অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ পরীক্ষার্থী। আর অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার হয়েছিলেন ২৬ পরীক্ষার্থী।

এদিন দেশের ৩ হাজার ৬৮১টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৯ লাখ ৩২ হাজার ১২১ জন। তাদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ১৮ লাখ ৯৮ হাজার ৬৪২ জন।

অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ৬ জন, রাজশাহী বোর্ডে ৫ জন, কুমিল্লা বোর্ডে ২ জন, দিনাজপুর বোর্ডে ৭ জন, ময়মনসিংহ বোর্ডে ২ জন, মাদ্রাসা বোর্ডে ৫২ জন এবং কারিগরি বোর্ডে ৭ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ