মেরিন ক্যাডেট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, প্রথম কুমিল্লার শরীফুল

মেরিন ক্যাডেট ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল
মেরিন ক্যাডেট ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল  © সংগৃহীত

২০২১-২২ শিক্ষাবর্ষে মেরিন ক্যাডেট ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। ভর্তিচ্ছুদের প্রথমে ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা দিতে হয়েছে। সেখানে উত্তীর্ণদের দিতে হয়েছে শারীরিক পরীক্ষা, ভাইভা এবং মেডিকেল টেস্ট। তারপরেই গতকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। 

চূড়ান্ত ফলাফলে ৭৯৯ জন (ছেলে) উত্তীর্ণ হয়েছেন। আর মেয়ে উত্তীর্ণ হয়েছেন মোট ১৪ জন। উত্তীর্ণ প্রার্থীদের আগামী ২ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বরের মধ্যে ভর্তির জন্য রিপোর্ট করতে বলা হয়েছে। 

তাছাড়া অপেক্ষমান তালিকায় ২৯৬ জনকে রাখা হয়েছে। অপেক্ষমান তালিকা হতে যেসব প্রার্থী মনোনীত হবেন তাদের ২৩ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে।

এদিকে, ফলাফলে প্রথম হয়েছেন কুমিল্লা সরকারি কলেজের শিক্ষার্থী মো. শরীফুল ইসলাম। কুমিল্লার মোগলটুলী আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসা থেকে দাখিল পাশ করে কুমিল্লা সরকারি কলেজে ভর্তি হন শরীফুল। দাখিল ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় তিনি পেয়েছেন জিপিএ-৫।

শরীফুল বলেন, দাখিল পরীক্ষার পরই ক্যারিয়ার নিয়ে ভাবতে শুরু করি। মেরিন পেশাটাই আমার সবচেয়ে ভালো লাগে। তাছাড়া মেশিন নিয়ে কাজ করতে আমার ভালো লাগে।

তিনি আরও বলেন, কলেজে ভর্তি হওয়ার পর থেকেই মেরিন ভর্তি সম্পর্কিত বিভিন্ন বই, আগের প্রশ্ন দেখা শুরু করি এবং সেই অনুযায়ী প্রস্তুতি নিতে থাকি। আমার চেষ্টা, পরিবার ও শিক্ষকদের সহযোগিতা এবং সবার দোয়ায় প্রথম হতে পেরেছি।

চূড়ান্ত ফলাফল ছেলে দেখুন এখানে

চূড়ান্ত ফলাফল মেয়ে দেখুন এখানে

অপেক্ষমান তালিকা দেখুন এখানে


সর্বশেষ সংবাদ