আলিম পরীক্ষার ফল সাড়ে ১১টার পর: মাদ্রাসা বোর্ড

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

২০২২ সালের এইচএসসি ও আলিম পরীক্ষার ফল আগামীকাল বুধবার (৮ ফেব্রুয়ারি) প্রকাশিত হবে। এদিন সকাল সাড়ে ১১টার পর আলিম পরীক্ষার ফলাফল মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে দেখা যাবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘আগামীকাল বুধবার বেলা ১১টা ৩০ মিনিটে আলিম পরীক্ষা ২০২২ এর ফল বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ও স্ব স্ব প্রতিষ্ঠান থেকে একযোগে প্রকাশিত হবে। এছাড়া নিম্নে উল্লিখিত যে কোন পদ্ধতিতে স্ব স্ব প্রতিষ্ঠানের রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে। 

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.bmeb.gov.bd এ অনলাইন সেবা-১ কর্ণার-এ আলিম পরীক্ষা- ২০২২ এ ক্লিক করে জেলার কেন্দ্রভিত্তিক মাদ্রাসার রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে রোল ও রেজিস্ট্রেশন নম্বর অনুযায়ী রেজাল্ট শিট ডাউনলোড করতে পারবে। যারা SMS (এসএমএস) এর মাধ্যমে ফলাফল পেতে ইচ্ছুক তাদেরকে ফলাফল প্রকাশের পূর্বেই নিম্নোক্ত পদ্ধতিতে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে।

Alim<>Board Name (First 3 Latter]<>Roll<> Year টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে।
উদাহরণ: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য Alim<space>Mad<space> 123456<space>2022 Send to 16222 ফলাফল প্রকাশের সাথে সাথেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে।’’


সর্বশেষ সংবাদ