কৃষি গুচ্ছের ফল প্রকাশ নিয়ে উপাচার্যদের সভা চলছে

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

দেশের আটটি কৃষি ও কৃষিভুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে বৈঠকে বসেছেন উপাচার্যরা। বৈঠকে সম্মতি মিললে আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) ফল প্রকাশ করা হবে।

জানা গেছে, বুধবার দুপুরে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সভায় বসেন উপাচার্যরা। সভায় সভাপতিত্ব করছেন কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহবায়ক এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া।

সভা সূত্রে জানা গেছে, কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল তৈরির কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। আজ বুধবার ফল প্রকাশ করা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতেই বৈঠকে বসেছেন উপাচার্যরা। সভায় সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সম্মতি দিলে আজই ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: মধ্যরাতে ইবির দুই হলে বিস্ফোরণ, আতঙ্ক

নাম প্রকাশে অনিচ্ছুক সভায় উপস্থিত একটি কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তি পরীক্ষার ফল তৈরির কাজ শেষ হয়েছে। পরীক্ষার ফল আজ নাকি আগামীকাল বৃহস্পতিবার প্রকাশ করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতেই সভার আয়োজন করা হয়েছে।

জানা গেছে, কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন ৭৯ হাজার ১৯৫ জন। ভর্তি পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬৫ হাজার ৩৫৪ জন। আর পরীক্ষার জন্য আবেদন করেও হলে যাননি ১৩ হাজার ৮৪১ জন।

এবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে এক হাজার ১১৬টি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৩০টি, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭০৪টি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১টি, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪৩টি, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪৫টি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫০টি এবং হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৯০টি আসন রয়েছে।


সর্বশেষ সংবাদ