অ্যামাজনে চাকরি পেলেন নোবিপ্রবির আব্দুল হালিম

মো. আব্দুল হালিম
মো. আব্দুল হালিম  © সংগৃহীত

বিশ্বের বৃহত্তম ইকমার্স প্রতিষ্ঠান অ্যামাজনে চাকরি পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী মো. আব্দুল হালিম। শনিবার (২০ জানুয়ারি) হালিম ফেসবুকে দেওয়া এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন। পোস্টে তিনি তার এ যাত্রায় সহযোগীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে, শনিবার ভোর ৬টায় ই-মেইল যোগে অ্যামাজনের বার্তা পান হালিম। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, অ্যামাজন থেকে আমি আমার প্রথম স্থায়ী চাকরির প্রস্তাব পেয়েছি। প্রতিষ্ঠানটির সঙ্গে আমি নিরাপত্তা সমন্বয়কারী হিসেবে যাত্রা শুরু করবো।

অ্যামাজন থেকে হালিমকে দেওয়া ই-মেইল বার্তায় বলা হয়েছে, জার্মানির গ্রোসেনকনেটে অ্যামাজনের সঙ্গে আব্দুল হালিম নিরাপত্তা সমন্বয়কারী হিসেবে কাজ করবেন। এটি একটি স্থায়ী চাকরি। হালিমকে এ চাকরির জন্য আমন্ত্রণ জানাতে পেরে তারা নিজেরাও খুশি। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে প্রতিষ্ঠানটির সঙ্গে যোগ দেবেন হালিম।

আব্দুল হালিমের গ্রামের বাড়ি নোয়াখালীর মাইজদীতে। তিনি নোয়াখালী সরকারি কলেজ থেকে পড়াশোনা শেষ করে উচ্চশিক্ষার জন্য ভর্তি হন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে অ্যাপ্লায়েড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং থেকে উচ্চশিক্ষা শেষ করেন।

এরপর জার্মানির এফএইচ মনস্টার ইউনিভার্সিটি অফ অ্যাপ্লাইড সায়েন্সে স্নাতকোত্তরের জন্য ভর্তি হন হালিম। পড়াশোনা শেষে তিনি ২০২২ সালের জুলাইয়ে দেশটির ফার্দিনান্দ ইমারমাচার জিএমবিএইচ অ্যান্ড কোং কেজি নামে একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির সঙ্গে উৎপাদন খাতে কাজ শুরু করেন।


সর্বশেষ সংবাদ