খুবিতে র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স

খুলনা বিশ্ববিদ্যালয়
খুলনা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ের নবাগত শিক্ষার্থীদের উপর র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসাথে ক্যাম্পাসে সিসি ক্যামেরার সর্বোচ্চ কভারেজের আওতায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (২০ ফেব্রুয়ারি) একাডেমিক কার্যক্রম ও আনুষঙ্গিক বিষয় নিয়ে শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে একাডেমিক প্রধানদের সাথে উপাচার্যের এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। নবাগত শিক্ষার্থীদের আগামী ২২ ফেব্রুয়ারি প্রথম বর্ষের সশরীরে ক্লাস শুরুসহ অন্যান্য বর্ষের ক্লাস ও পরীক্ষা গ্রহণ, অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

আলোচনায় একাডেমিক প্রধানেরা একমত হন যে, কোনোভাবেই ক্যাম্পাসে যেনো র‍্যাগিং এর মতো অমানবিক ঘটনা না ঘটে। এজন্য ডিসিপ্লিন ও ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর থেকে ভিজিলেন্স বৃদ্ধি, ক্যাম্পাসে সিসি ক্যামেরার সর্বোচ্চ কভারেজের আওতায় আনা, শিক্ষার্থীদের মোটিভেশন এবং হটলাইন নম্বর চালু করা, অভিযোগ বক্স স্থাপনসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। একজন প্রথম বর্ষের শিক্ষার্থী যেনো সিনিয়র শিক্ষার্থী, শিক্ষকসহ সবারই প্রয়োজনীয় সহযোগিতা পায় সে বিষয়টিতে গুরুত্ব দেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, সকল স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্ট।


সর্বশেষ সংবাদ