বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু আজ

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলের ভিত্তিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ১০টা থেকে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত ভর্তি আবেদন করতে পারবেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীকে গুচ্ছভুক্ত ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় ফলাফলপ্রাপ্ত হতে হবে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট: http://admission.bu.ac.bd -এ প্রবেশপূর্বক প্রাপ্ত নির্দেশনা অনুযায়ী অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়েল ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান ও প্রকৌশল এবং জীববিজ্ঞান অনুষদের আবেদন ফি ৫শ টাকা, ‘বি’ ইউনিটভুক্ত কলা ও মানবিক, সামাজিক বিজ্ঞান এবং আইন অনুষদের আবেদন ফি ৫শ টাকা এবং ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞানেস স্টাডিজ অনুষদের আবেদন ফিও ৫শ টাকা।

তবে বিশ্ববিদ্যালয়ের এ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রত্যেক ইউনিটে ১০টাকা আবেদন ফি সংবলিত একটি এডিটেড বিজ্ঞপ্তি প্রচার হয়ে আসছিল। এটি সঠিক নয় বলেই জানা গেছে।

ভুয়া বিজ্ঞপ্তি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শাখা পরিবর্তনের সুযোগসহ ‘এ’ ইউনিটের আসন সংখ্যা ৭২৬টি, ‘বি’ ইউনিটের আসন সংখ্যা ৩৯৮টি এবং ‘সি’ ইউনিটের আসন সংখ্যা ৩১৬টি। ‘এ’ ‘বি’ এবং ‘সি’ ইউনিটের মোট আসনের (১৪৪০) অতিরিক্ত ৫% হিসেবে মোট ৭২টি আসন বিভিন্ন কোটায় আবেদনকারী প্রার্থীদের জন্য সংরক্ষিত থাকবে।


সর্বশেষ সংবাদ