চবির ২০২০-২১ শিক্ষাবর্ষের ফি মওকুফ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

করোনার কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের আবাসিক হল, শাটল ট্রেন ও পরিবহন ফি বাবদ নির্ধারিত অর্থ মওকুফ করা হয়েছে। গত ২৭ জুন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স কমিটি ও সিন্ডিকেটের এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স কমিটি ও সিন্ডিকেটের এক যৌথ সিদ্ধান্তে ২০২০-২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের আবাসিক হল, শাটল ট্রেন ও পরিবহন ফি বাবদ নির্ধারিত অর্থ মওকুফ করা হয়েছে। ইতোমধ্যে যেসব শিক্ষার্থী ওই শিক্ষাবর্ষের ফি জমা দিয়েছেন তাদের অর্থ পরবর্তীতে সমন্বয় করা হবে।

এদিকে শিক্ষার্থীদের দাবি, করোনা মহামারী চলছে এখন অথচ ফি মওকুফ করা হলো আগামী বছরের। এতে করে শিক্ষার্থীদের কী উপকার হলো তা অস্পষ্ট। সঙ্কট যেহেতু এ বছর তাই এ বছরই ফি মওকুফ করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, এ বিষয়টা আমরা আগামী সিন্ডিকেটে তুলবো। সিদ্ধান্ত তো আমি একা নিতে পারবো না। তাই সবাই যেটা মতামত দিবে সেটাই হবে। সিন্ডিকেটের সিদ্ধান্তে যদি এ বছরই মওকুফ করা হয় তাহলে যারা ইতোমধ্যে ফি দিয়ে দিয়েছেন তাদের টাকা ফেরত দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ