ঈদের দিনে হঠাৎ অসুস্থ হয়ে বেরোবি শিক্ষকের মৃত্যু

আক্তারুল ইসলাম
বেরোবির ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আক্তারুল ইসলাম  © ফাইল ফটো

হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আক্তারুল ইসলাম। আজ শুক্রবার ঈদের দিন দুপুরে শ্বাসকষ্টজনিত কারণে তিনি নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আক্তারুল ইসলামের মৃত্যুর তথ্য জানিয়েছেন তার বাবা তৌফিকুল ইসলাম। তিনি বলেন, গতকাল তরমুজ খেয়ে হঠাৎ পেটের সমস্যা দেখা দিলে চিকিৎসককে দেখিয়ে ওষুধ খেয়ে একটু সুস্থ হয়েছিল। এরপর আজ শুক্রবার দুপুরে জুম্মার নামাজ পড়তে যাওয়ার আগে আবার অসুস্থ বোধ করল। এরপর হঠাৎ অসুস্থতা বেড়ে গেল এবং শ্বাসকষ্ট অনুভব করলে মেডিকেলে নেওয়ার ব্যবস্থা করতেই নিজ বাড়িতে মৃত্যু হয় আক্তারুল ইসলামের।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ভেলাতৈড় গ্রামে আক্তারুলের বাড়ি। তাঁর স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

আজ শুক্রবার বাদ মাগরিব পীরগঞ্জ ভেলাতৈড় জামতলী স্কুল মাঠে তাঁর জানাজা হবে। এরপর  স্থানীয় গোরস্থান যৈদ্দপীরে তাঁকে দাফন করা হবে।

আরও পড়ুন: অনলাইনে পরীক্ষা, সিদ্ধান্ত নেবে স্ব স্ব বিশ্ববিদ্যালয়

আক্তারুল ইসলামের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, এই প্রথম বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষকের অকাল মৃত্যু হল। তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও বিশ্ববিদ্যালয় পরিবার গভীরভাবে ব্যথিত। এ সময় তিনি শোক সন্তত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ