কয়রায় আম্ফান কবলিত মানুষের পাশে খুলনা বিশ্ববিদ্যালয়

  © টিডিসি ফটো

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে এখনো বিপর্যস্ত খুলনার কয়রা উপজেলার অধিকাংশ মানুষের জনজীবন। পানিবন্দী এসব মানুষের পাশে দাঁড়িয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সদস্যরা।

আজ রবিবার(২০ ডিসেম্বর) দিনব্যাপী খুলনা জেলার কয়রা উপজেলার উত্তর বেদকাশির প্রায় পঁনেরশ জন মানুষের মাঝে শীতবস্ত্র, বিনামূল্যে ঔষধ ও কিশোরী মেয়েদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেছেন।

সংগঠন সূত্রে জানা গেছে, রবিবার সকাল ৯টায় প্রথম ধাপে উত্তর বেদকাশির দিঘীরপাড় এলাকায় কাঠমারচর, গাজীপাড়া, দিঘীর পাড়(পশ্চিম), শেখ সর্দারপাড়া, কাছারীবাড়ি এবং কাশিরখালধার এলাকার ৩০০ পরিবারের মাঝে কম্বল, ১০০ জনকে শীতের সোয়েটার এবং সাড়ে তিনশো জন মানুষকে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়েছে। একইসাথে এসময় ৫০ জন কিশোরীকে স্যানিটারি ন্যাপকিন দেওয়া হয়।

এরপরে দুপুর ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত কাশিরহাটখোলা এলাকায় ১০০ পরিবারের মাঝে কম্বল এবং ২০০ জন মানুষকে শীতের সোয়েটার দেওয়া হয়। ওই এলাকাতেও ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে ২০০ জন মানুষকে বিনামূল্যে ওষুধ এবং ৫০ জন কিশোরীর মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়। এছাড়া এসব এলাকার ২০০ জন শিশুকে চকলেট দেওয়া হয়।

কাশিরহাটখোলার স্থানীয় বাসিন্দা রাধা রানী দাস বলেন, চারদিকে শুধু পানি আর পানি। এরমধ্যে শুরু হয়েছে তীব্র শীতের প্রকোপ। দেখার কেউ নাই! এরমধ্যে বিশ্ববিদ্যালয়ের এই বাবাগো কাছ দিয়া শীতের শোয়েটার, কম্বল আর ওষুধ পেয়ে আমাদের খুব উপকার হইলো।

সংগঠনের সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয় বলেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে অসহায় এই পানিবন্দী মানুষগুলোর পাশে দাড়ানোর উদ্যেগ নিয়েছিলাম। খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসুচিতে আমাদের পাশে দাঁড়িয়ে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছে।


সর্বশেষ সংবাদ