চাঁবিপ্রবি উপাচার্য-রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মতো মহাসড়ক অবরোধ

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ও রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক অবরোধ অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। রবিবার (১৮ আগস্ট) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত শহরের খলিশাডুলি ওয়াবদাগেইট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাসিম আখতার ও রেজিস্ট্রার মো. আবদুল হাইয়ের পদত্যাগের এক দফা দাবি নিয়ে বিভিন্ন ব্যানার-ফেস্টুন হাতে অস্থায়ী ক্যাম্পাসের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেন। এর আগে গতকাল শনিবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন। 

এদিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে রাখলে দীর্ঘ যানজটে আটকা পড়ে শত শত যানবাহন। এতে দূরপাল্লার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। যানবাহন চলাচল বন্ধ থাকায় অনেকে হেঁটেই গন্তব্যের দিকে যান। 
 
অন্যদিকে সড়কে শৃঙ্খলা আনতে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে কর্মকর্তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। শিক্ষার্থী আগামী ২ দিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণের আশ্বাস দেন। এরপরই সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেন শিক্ষার্থীরা। 

ক্যাম্পাসের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে ‘এক দফা এক দাবি, নাসিম তুই কবে যাবি’, ‘যে ভিসি মিথ্যা বলে, সেই ভিসি চাই না’, ‘একজন ভিসি হয়ে তিনি শিক্ষার্থীদের বিপক্ষে ছিলেন বরং আমাদের ওপর প্রভাব খাটিয়েছেন’, ‘তিনি গোয়েন্দা সংস্থা ও ছাত্রলীগ কর্মীদের আমাদের ওপর উসকিয়ে দিয়েছেন’, ‘দুর্নীতি করে নিয়োগ বাণিজ্য করেছেন, তার কারণে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে’ ইত্যাদি স্লোগান দেন। 

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, উপাচার্য নাসিম আখতারসহ রেজিস্ট্রার পদত্যাগের দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসের সামনে কর্মসূচি চলছে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মেনে নেওয়া না হবে, ততক্ষণ পর্যন্ত আমাদের কর্মসূচি চলতেই থাকবে। জেলা প্রশাসকের প্রতিনিধি দল আমাদের আশ্বাস দেওয়ায় আমরা সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছি। যদি ভিসি ও রেজিস্ট্রার পদত্যাগ না করে, তাহলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।


সর্বশেষ সংবাদ