কলম-পানি নিয়ে ভর্তিচ্ছুদের পাশে সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ

ভর্তিচ্ছুদের নিয়ে সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের কার্যক্রম
ভর্তিচ্ছুদের নিয়ে সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের কার্যক্রম  © টিডিসি ফটো

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট দিয়ে শুরু হয়েছে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায়। এ পরীক্ষায় সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে ভর্তিচ্ছুদের সার্বিক সহায়তায় কাজ করেছে শাখা ছাত্রলীগ।

শুক্রবার (১০ মে) সকাল ১১টায় শুরু হয়ে এ পরীক্ষা শেষ হয় বেলা ১২টায়। সাত কলেজের পরীক্ষায় এদিন সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে আসা ভর্তিচ্ছুদের সার্বিক সহায়তা করতে সকাল থেকেই কলেজের অডিটোরিয়াম প্রাঙ্গণে অবস্থান করতে দেখা গেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের।

পরীক্ষার্থীদেরকে নির্ধারিত কেন্দ্রে পৌঁছে দেওয়াসহ পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা, কলম দেওয়া, বই-খাতা ও ব্যাগ গচ্ছিত রাখাসহ নানা সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা হয়েছে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার রাহাত মোড়ল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তিচ্ছুদের যারা এ ক্যাম্পাসে এসেছেন তারা যাতে করে নির্বিঘ্নে ও সুন্দরভাবে পরীক্ষা দিতে পারেন সে লক্ষ্য নিয়েই ছাত্রলীগ নেতাকর্মীরা কাজ করছে।

তিনি বলেন, অনেক ভর্তিচ্ছুদের সাথে অভিভাবকরাও ক্যাম্পাসে এসেছেন। তারা যেন একটি ভালো ধারণা নিয়ে যেতে পারে সেদিকেও আমরা নজর রাখছি। সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ যেকোনো ভালো কাজে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকতে বদ্ধপরিকর।

সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিক বলেন, সাত কলেজের ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থীদের জন্য শাখা ছাত্রলীগের পক্ষ থেকে সহায়তা ও পরামর্শ কেন্দ্র খোলা হয়েছে। এখানে পানি, কলম, মোবাইল ও ব্যাগ জমা রাখার ব্যবস্থা করা হয়েছে। যাতে করে সাধারণ শিক্ষার্থীরা সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন। অভিভাবকদেরও যেন কোনো ধরনের সমস্যা না হয় সেদিকে খোঁজ নিয়েছি।


সর্বশেষ সংবাদ