এক দিনেই কুকুরের কামড়ে নজরুল বিশ্ববিদ্যালয়ে আহত ৯

কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীসহ সকলের মাঝে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। শুক্রবার (২৬ জানুয়ারি) ক্যাম্পাসের অভ্যন্তরেই পথচারী, শিক্ষার্থীসহ ৯ জন কুকুরের কামড়ে আহত হওয়ার ঘটনা ঘটেছে। কামড়ে আহত হয়ে এখনো চিকিৎসাধীন আছেন ভুক্তভোগীরা।

গত দুমাসের অধিক সময় ধরে হঠাৎ করেই ক্যাম্পাসে বেড়েছে কুকুরের উপদ্রব। বিশেষ করে জয় বাংলা ভাস্কর্য মোড়, নজরুল ভাস্কর্য, বঙ্গবন্ধু ভাস্কর্য, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা হল, অগ্নি-বীণা হল এবং সামাজিক বিজ্ঞান ও ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে কুকুরের অভয়াশ্রমে পরিণত হয়েছে। অনেক সময় হলের সিঁড়ি বেয়ে উপরে উঠে আসতেও দেখা যায় কুকুরদের।

এর আগেও একাধিক শিক্ষার্থী কুকুরের কামড়ে আহত হয়েছেন। তবে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দৃশ্যমান কোনো পদক্ষেপ নিতে দেখা যায় নি।

কুকুরের কামড়ে আহত বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী সুশান্ত দাস জানায়, গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু হলে আসার সময় হঠাৎ করে পিছন থেকে কুকুরের আক্রমণের শিকার হয়েছি। এদিন আমিসহ আরও ৮জন আক্রান্ত হয়েছি। বর্তমানে সকলেই আমরা চিকিৎসা নিচ্ছি। কুকুরের ভয়ে এখন বাইরে বের হতেই সাহস পাচ্ছি না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরাত নামে এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাসে এতো কুকুর কেন থাকবে? অনেকের ফোবিয়াও থাকে, এতে ক্লাসে কোথাও বসতে অনেক ভয় লাগে। আর ইদানীং যে পরিমাণ কুকুর হইছে কোথাও ১ মিনিট বসার উপায় নাই, সবসময় আতঙ্কে থাকতে হয়। কামড় না দিলেও এতো কাছাকাছি কুকুরগুলো আসে অনেক ভয় লাগে। দয়া করে দ্রুত কুকুরগুলো অন্যত্র রেখে আসার ব্যবস্থা করা হোক।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, বিশ্ববিদ্যালয় এরিয়া থেকে কুকুরগুলো সরিয়ে নেওয়ার জন্য ইতোমধ্যে নিরাপত্তা কর্মীদের বলা হয়েছে। পাশাপাশি কুকুরদের আঘাত না করে কীভাবে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা যায় সে বিষয়ে দ্রুতই ব্যবস্থা নেবো।


সর্বশেষ সংবাদ