পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব রৌমারীর নেতৃত্বে প্রদীপ-আরিফ 

বাম দিক থেকে, সভাপতি প্রদীপ কুমার ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ
বাম দিক থেকে, সভাপতি প্রদীপ কুমার ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ  © টিডিসি ফটো

কুড়িগ্রাম জেলার সরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন 'পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব রৌমারী' (পুসার) এর এক বছর মেয়াদী (২০২৩-২৪) আংশিক কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী প্রদীপ কুমার ও সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী আরিফুল ইসলাম আরিফ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) নির্বাচন কমিশন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মনোনীত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয় এবং আগামী ১৫ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ প্রদান করা হয়। 

আংশিক কমিটির অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন জাককানইবির শাকিল বাবু ও ঢাবির রাসেল জোদ্দার। যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন চবর সাজিদ হোসাইন।

নতুন কমিটির সভাপতি প্রদীপ কুমার বলেন, প্রথমেই ধন্যবাদ এবং কৃতজ্ঞতা যারা আমাকে এই মহান দায়িত্ব দিয়েছেন। প্রত্যন্ত অঞ্চল থেকে সংগ্রাম করে উঠে আসা আমাদের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই সংগঠন আমার আরেক আবেগের নাম। অলাভজনক এবং অরাজনৈতিক এই সংগঠনকে যেন বহুদূর এগিয়ে নিয়ে যেতে পারি সেই জন্য সবার সহযোগিতা, ভালোবাসা,  দোয়া এবং আশীর্বাদ একান্তই কাম্য। আশাকরি আমাদের পূর্ববর্তী কমিটির অগ্রজদের দেখানো পথ যথাযথভাবে অনুসরণ করতে পারব।

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ বলেন, আমি নির্বাচক প্যানেলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা আমার উপর আস্থা রেখে এই গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রদান করেছেন। সংগঠনের স্বার্থে তাদের দেয়া দায়িত্ব আমি যথাযথভাবে পালন করার চেষ্টা করবো।সংগঠনকে গতিশীল ও এগিয়ে নিতে আমাদের কিছু ইউনিক পরিকল্পনা রয়েছে। সকল কর্মপরিকল্পনা বাস্তবায়ন করার জন্য সংগঠন এর সকল সদস্য ও উপদেষ্টামন্ডলীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। সবাইকে সাথে নিয়ে অনেকদূর এগিয়ে যাবে আমাদের প্রাণের সংগঠন 'পুসার' এই প্রত্যাশা করছি।

সংগঠন সূত্রে জানা যায়, পুসার একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। মূলত দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রৌমারী উপজেলার সকল বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে এই সংগঠন গঠিত। এই সংগঠন থেকে রৌমারীর বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা ও উৎসাহ প্রদানে সেমিনারের আয়োজন করা হয়। তাছাড়া অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে সহযোগিতা প্রদান করা, বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা এবং শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করার লক্ষ্যে বিভিন্ন কুইজ ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন সহ নানাবিধ শিক্ষা সহায়ক কার্যক্রম করে থাকে।

উল্লেখ্য, কুড়িগ্রামের রৌমারী উপজেলায় উচ্চশিক্ষা বিস্তারে ২০১৯ সালে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব রৌমারী (পুসার) গঠিত হয়। সর্বশেষ কমিটির মাধ্যমে পুসার'র চতুর্থ কার্যনির্বাহী কমিটি গঠিত হলো।


সর্বশেষ সংবাদ