জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সড়কে তীব্র যানজট, ভর্তিচ্ছুদের ভোগান্তি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সড়কে তীব্র যানজট
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সড়কে তীব্র যানজট  © সংগৃহীত

মাত্রারিক্ত যানজটের কারণে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রথম ধাপে পরীক্ষার্থীরা জবি কেন্দ্রে পৌঁছাতেভোগান্তিতে পড়ছেন। বেলা ১০ টা থেকে বাস-ট্রাক-লেগুনা, রিক্সার কারনে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের সামনে বাস-ট্রাক রিক্সার অবাধ চলাচলের ফলে ভোগান্তিতে পড়ে তীব্র সমালোচনা করছেন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। 

সরেজমিনে দেখা যায়, সদরঘাট-বাংলাবাজার  থেকে আসা গাড়িগুলো বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে দিয়ে অতিক্রম করছে। এর ফলে বিশ্ববিদ্যালয়ের মেইনগেট ও দ্বিতীয় গেটের সামনে তীব্র মাত্রায় অসহনীয় যানজট দেখা দিয়েছে। ভিক্টোরিয়া পার্কের পাশে অবস্থান করা মিরপুর-গাবতলীগামী বাস গুলো আরও কাল হয়ে দাঁড়িয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মেইনগেট ও তৃতীয় গেটের সামনে দিয়ে বাসগুলো চলাচল করে। ভিক্টোরিয়া পার্ক ও কবি নজরুল কলেজের পাশ দিয়ে অবস্থান করা শিক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতেই হিমশিম খেয়ে যাচ্ছে। 

0cb8b288-4a5c-4588-98c5-f8182f660024

ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করা কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকরা অভিযোগ করে বলেন আমাদের সন্তানরা জ্যামের কারনে পরীক্ষার হলে পর্যন্ত ঢুকতে পারছে না। বাস রিক্সা সহ অনান্য যানবাহন একেবারেই গেটের কাছে যার কারনে জ্যাম বেধে একেবারে নাজেহাল অবস্থা হয়ে দাড়িয়েছে। প্রচন্ড এই গরমে এমনিতেই মানুষের এতো ভিড় তার ভিতর এই জ্যাম সত্যিই হতাশাজনক। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই বিষয়ে যথাযথ ব্যাবস্থা নেওয়া উচিত ছিল 

ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করা এক শিক্ষার্থী বলেন, এতো পরিমাণ জ্যাম যে আমরা পরীক্ষার হলে ঢুকতে হিমশিম খাচ্ছি। প্রতিটি গেটের সামনে বাস রিক্সার কারনে জ্যাম বেধে আছে। পরীক্ষার সময় প্রায়  হয়ে গেছে অথচ আমরা ঢুকতে হিমশিম খাচ্ছি। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে প্রশাসনের এই বিষয়ে ব্যাবস্থা প্রয়োজন ছিলো। 

f7ec0536-0895-41e2-a95e-21bfb0dfe601

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমরা ডিএমপির কাছে চিঠি পাঠিয়েছি। তারা ব্যবস্থা নিবে বলে জানিয়েছে।


সর্বশেষ সংবাদ