জবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

জবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন
জবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

আজ (১৭ মার্চ) শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি নয়, পুরো বিশ্বে নেতৃত্বের দৃষ্টান্তে অবধারিত ছিলেন। বঙ্গবন্ধু তাঁর জীবনের বেশিরভাগ সময়ই লড়াই-সংগ্রাম, কারা বরণের মধ্য দিয়ে কাটিয়েছিলেন।

আরও পড়ুন: ছাত্রলীগের প্রোগ্রামে না যাওয়ায় মারধরের শিকার রাবি শিক্ষার্থী

এর আগে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন প্রাঙ্গনে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এসময় তিনি বলেন, শিশুদের বঙ্গবন্ধু আদর্শের চর্চা করতে হবে। তারা যেন বঙ্গবন্ধু চেতনায় দেশকে ভালোবাসতে পারে সেই শিক্ষা তাদেরকে দিতে হবে।

 

 

জবি সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আসফিকুর রহমান ও সাধারণ সম্পাদক শাইদুল ইসলাম ভূইয়ার পরিচালনায় অনুষ্ঠিত এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দশটি স্কুলের তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: ৪ পদে ৬ জন নিয়োগ দেবে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো

প্রতিযোগিতা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামালসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন হয়। এ সময় উপাচার্য, কোষাধ্যক্ষসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ