নজরুল বিশ্ববিদ্যালয়ে বাঙালির বুদ্ধিবৃত্তিক চর্চা বিষয়ক আলোচনা সভা

নজরুল বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত
নজরুল বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত   © টিডিসি ফটো

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘বাঙালির বুদ্ধিবৃত্তিক চর্চা: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. তুহিনুর রহমান।

আরও পড়ুন: চুয়েটের বাসে মাদক নিতে গিয়ে হাতেনাতে ধরা, বহিষ্কার ৪ শিক্ষার্থী

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. সুজন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। তিনি বলেন, এই দেশটিকে গড়বার জন্য সঠিক দিকনির্দেশনা ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে। তিনি বলতেন সোনার বাংলা গড়তে সোনার মানুষ চাই। তিনি তাঁর বক্তব্যে বাংলাদেশ তথা ভারতীয় উপমহাদেশে বুদ্ধিজীবী চর্চার ইতিহাস তুলে ধরেন। 

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষা, গবেষণা ও উন্নয়নের মধ্য দিয়ে আমরা নজরুল বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেব। সেই সঙ্গে বুদ্ধিবৃত্তিক সমাজ গঠনে আমাদের বিশ্ববিদ্যালয় অবদান রাখবে। আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা সেভাবে নিজেদের দক্ষ ও যোগ্য করে তুলবে।


সর্বশেষ সংবাদ