ঢাকা কলেজে স্নাতক ১ম বর্ষের ক্লাস শুরু ৩১ অক্টোবর 

ঢাকা কলেজ
ঢাকা কলেজ  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর ঢাকা কলেজে স্নাতক প্রথম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস আগামী ৩১ অক্টোবর (সোমবার) থেকে শুরু হবে। ঢাকা কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের জানানো যাচ্ছে আগামী ৩১ অক্টোবর (সোমবার) সকাল সাড়ে এগারোটা থেকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষে ভর্তিকৃত ছাত্রদের ক্লাস শুরু হবে। বিভাগীয় প্রধানগণকে স্ব-স্ব বিভাগের নিজস্ব ব্যবস্থাপনায়  ছাত্রদের ওরিয়েন্টেশন ক্লাস নেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করবেন।

অধ্যক্ষ ইউসুফ বলেন, সরকারের ব্যয় সংকোচন নীতির কারণে ব্যাপক আকারে নবীন বরণ করা হবেনা। বিভাগীয় প্রধানদের উদ্যোগে স্ব-স্ব বিভাগের নিজস্ব ব্যবস্থাপনায় ছাত্রদের ওরিয়েন্টেশন ক্লাসের ব্যবস্থা করা হবে। 

আরও পড়ুন: কিউএস র‌্যাংকিংয়ে দেশসেরা ঢাবি, দ্বিতীয় বুয়েট

এছাড়াও নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস পরীক্ষায় অংশ গ্রহণের বিষয়টি শুরু থেকেই নিশ্চিত করা হবে উল্লেখ করে তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হতে হবে। এ ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এক্ষেত্রে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে একজন শিক্ষার্থীকে কমপক্ষে ৭৫ শতাংশ ক্লাসে উপস্থিতি থাকতে হবে।


সর্বশেষ সংবাদ