৪৩তম বিসিএস: প্রশ্নে ভুল আছে কিনা দেখতে কমিটি

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার প্রশ্নে কোনো ভুল আছে কিনা তা যাচাই করে দেখতে একটি কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে পরবর্তী সিদ্ধান্ত নেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সূত্রে জানা গেছে, গত বুধবার ৪৩তম বিসিএসের গাণিতিক যুক্তি ও মানসিক দক্ষতা পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই প্রশ্নে ভুল ছিল বলে জানান প্রার্থীরা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্য সরব হয় চাকরিপ্রার্থীরা। তাদের বিষয়টি নজরে আসে পিএসসির। এর প্রেক্ষিতেই পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন: রুম সংকট কাটলেও অনিশ্চিত ১৭তম নিবন্ধন পরীক্ষা

তদন্ত কমিটিতে রয়েছেন এমন একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, পিএসসি প্রশ্ন তৈরি করে না। এমনকি কোন প্রশ্ন পরীক্ষায় এসেছে সেটি পরীক্ষা শুরু হওয়ার আগ পর্যন্ত জানে না পিএসসি। এর জন্য আলাদা একটি কমিটি রয়েছে। এই কমিটি সবকিছু করে।

ওই সদস্য আরও বলেন, ৪৩তম বিসিএসের একটি বিষয়ের প্রশ্নের মান নিয়ে চাকরিপ্রার্থীরা প্রশ্ন তুলেছেন। প্রশ্নে ভুল আছে বলেও জানিয়েছেন তারা। আমরা প্রার্থীদের এসব অভিযোগ খতিয়ে দেখব। প্রশ্নে যদি কোনো ভুল থাকে তাহলে এরজন্য যেন তাদের নাম্বার কাটা না হয় সে বিষয়টিও দেখা হবে।


সর্বশেষ সংবাদ