শিক্ষা প্রকৌশলের ৯৫৬ প্রার্থীর ভাইভা কবে?

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ফটো

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৯ম থেকে ১২তম গ্রেডে নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৯৫৬ প্রার্থীর মৌখিক পরীক্ষা আগামী ২৬ জুনের পর আয়োজন করা হতে পারে। তবে এ বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একাধিক সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, আগামী ২৬ জুন ইনস্ট্রাক্টদের মৌখিক পরীক্ষা শেষ হবে। এরপর শিক্ষা প্রকৌশলের তিন ক্যাটাগরির ভাইভা শুরুর পরিকল্পনা করা হয়েছে। এ সময় মৌখিক পরীক্ষা শুরু করা হলেও ৯ ‍জুলাইয়ের মধ্যে পরীক্ষা শেষ করতে হবে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসি’র এক কর্মকর্তা জানান, ২৭ জুন থেকে ৮ জুলাইয়ের মধ্যে শিক্ষা প্রকৌশলের তিন ক্যাটাগরির ভাইভা শেষ করার পরিকল্পনা করা হয়েছে। কেননা ৯ জুলাই থেকে ১২টি বোর্ডে বিসিএসের ভাইভা হবে। তখন নন-ক্যাডারের ভাইভা নেওয়া সম্ভব হবে না।

জানা গেছে, শিক্ষা প্রকৌশলের মোট পাঁচটি ক্যাটাগরির মধ্যে দুটি ক্যাটাগরির প্রার্থীদের নিয়ে জটিলতা তৈরি হয়েছে। এ প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করা হয়েছে। তিন সদস্য বিশিষ্ট এ কমিটিতে পিএসসি’র একজন সদস্যকে আহবায়ক করা হয়েছে। এছাড়া পরীক্ষা নিয়ন্ত্রক এবং সংশ্লিষ্ট শাখার একজন কর্মকর্তা কমিটিতে রয়েছেন।

পিএসসি’র একটি সূত্র জানিয়েছে, শিক্ষা প্রকৌশলের ড্রাফটসম্যান  এবং সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ)-এর প্রার্থীদের সনদ নিয়ে কিছু সমস্যা আছে। এটি সমাধানের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর তাদের মৌখিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

প্রসঙ্গত, ২০২৩ সালের ফেব্রুয়ারিতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), উপ সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), উপ সহকারী প্রকৌশলী (যন্ত্র), ড্রাফটসম্যান ও এস্টিমেটর পদে নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ৯৫৬ জন প্রার্থী উত্তীর্ণ হন। এই প্রার্থীদের মৌখিক পরীক্ষা দীর্ঘদিন ধরে শুরু না হওয়ায় হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন চাকরিপ্রত্যাশীরা।

 

সর্বশেষ সংবাদ