শিক্ষা প্রকৌশলের মৌখিক পরীক্ষার তারিখ নিয়ে যা জানাল পিএসসি

লোগো
লোগো  © ফাইল ছবি

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৯ম থেকে ১২তম গ্রেডের ৯৫৬ প্রার্থীর মৌখিক পরীক্ষা জুন মাসে শেষ শুরু করা হতে পারে। ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা শেষ হওয়ার পরপরই শিক্ষা প্রকৌশলের মৌখিক পরীক্ষা শুরু করা হবে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, আগামী ২৮ মে থেকে ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা শুরু হবে। এই পরীক্ষা ২০ জুনের মধ্যে শেষ করা হবে। এরপর জুন মাসের শেষ দিকে শিক্ষা প্রকৌশলের মৌখিক পরীক্ষা শুরুর চিন্তাভাবনা করা হচ্ছে।

ওই সূত্র আরও জানায়, প্রাথমিকভাবে শিক্ষা প্রকৌশলের তিনটি ক্যাটাগরির মৌখিক পরীক্ষা নেওয়া হবে। ড্রাফটসম্যান এবং সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) এই দুই ক্যাটাগরির প্রার্থীদের মৌখিক পরীক্ষা দেরিতে শুরু করা হবে। উপ সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), উপ সহকারী প্রকৌশলী (যন্ত্র) এবং এস্টিমেটর পদে নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু করা হবে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসি’র উচ্চপর্যায়ের এক কর্মকর্তা গতকাল রোববার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ড্রাফটসম্যান  এবং সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ)-এর প্রার্থীদের সনদ নিয়ে কিছু সমস্যা আছে। এটি সমাধানের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর তাদের মৌখিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

প্রসঙ্গত,২০২৩ সালের ফেব্রুয়ারিতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), উপ সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), উপ সহকারী প্রকৌশলী (যন্ত্র), ড্রাফটসম্যান ও এস্টিমেটর পদে নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ৯৫৬ জন প্রার্থী উত্তীর্ণ হন। এই প্রার্থীদের মৌখিক পরীক্ষা দীর্ঘদিন ধরে শুরু না হওয়ায় হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন চাকরিপ্রত্যাশীরা। অবশেষে দুটি ক্যাটাগরি বাদ দিয়ে তিন ক্যাটাগরির মৌখিক পরীক্ষা শুরুর পরিকল্পনা করেছে সাংবিধানিক সংস্থাটি।

 

সর্বশেষ সংবাদ