১৪ বছর পর ২৯তম বিসিএসের ভাইভা দেবেন দেবদাস বিশ্বাস

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

২৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর কেটে গেছে দীর্ঘ ১৪ বছর। তবুও ভাইভার জন্য ডাক পাননি প্রার্থী। অবশেষে দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে আগামী ২৫ ফেব্রুয়ারি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মৌখিক পরীক্ষায় বসবেন দেবদাস বিশ্বাস নামের এক প্রার্থী।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই প্রার্থীর মৌখিক পরীক্ষার বিষয়টি জানানো হয়েছে।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাননীয় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন এবং সিভিল পিটিশন ফর লীভ টু আপিলের রায়ের পরিপ্রেক্ষিতে দেবদাস বিশ্বাসের মৌখিক পরীক্ষা আগামী ২৫ ফেব্রুয়ারি সকাল ১১টায় পিএসসির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

এতে বলা হয়, প্রার্থীকে কমিশনের প্রেরিত সাক্ষাৎকারপত্র এবং সাক্ষাৎকার পত্রে বর্ণিত কাগজপত্রসহ নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হতে হবে। প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হতে ব্যর্থ হলে তার মৌখিক পরীক্ষা আর গ্রহণ করা হবে না।

এর আগে, ২০১০ সালের জানুয়ারিতে ২৯তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর একই বছরের জুলাইয়ে লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে মোট ৭ হাজার ২১৭ জন প্রার্থী উত্তীর্ণ হন। এরপর ওই বছরের ১৭ আগস্ট থেকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মোখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও সেসময় ডাক পাননি দেবদাস।

জানতে চাইলে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী ওই প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য চিঠি দেওয়া হয়েছে। পরীক্ষার আগেই প্রার্থীর ঠিকানায় চিঠি পৌঁছে যাবে। তিনি নির্দিষ্ট সময়ে উপস্থিত না হলে তার প্রার্থিতাও বাতিল হয়ে যাবে।


সর্বশেষ সংবাদ