৪৫তম বিসিএসের প্রিলি ১০ মার্চ

  © ফাইল ছবি

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে হয়েছে। গত বুধবার (৩০ নভেম্বর) পিএসসির ওয়েবসাইটে এটি প্রকাশ করা হয়। এই বিসিএসে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। আর নন-ক্যাডারে দেওয়া হবে ১ হাজার ২২ জনকে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী ১০ ডিসেম্বর থেকে ৪৫তম বিসিএসের আবেদনগ্রহণ শুরু হব। অনলাইনে এই আবেদন চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে আগামী বছরের দ্বিতীয় সপ্তাহে প্রিলিমিনারি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিসিএসসের প্রিলিমিনারি পরীক্ষার মতো বড় পরীক্ষাগুলো সাধারণত শুক্রবার নেওয়া হয়ে থাকে। সে অনুযায়ী, ২০২৩ সালের ১০ মার্চ (শুক্রবার) হতে পারে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা।

বিজ্ঞপ্তিতে পিএসসি বলছে, ৪৫তম বিসিএস পরীক্ষা-২০২২ এর প্রিলিমিনারি টেস্ট ২০২৩ সালের মার্চ মাসের দ্বিতীয় সাপ্তাহে অনুষ্ঠিত হতে পারে। পরীক্ষাসমূহের সুনির্দিষ্ট তারিখ, সময় ও নির্দেশনা যথা সময়ে কমিশনের ওয়েবসাইট এবং সংবাদ মাধ্যমে প্রকাশ করা হবে।

প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন থাকবে এবং প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর ও ভুল উত্তর দিলে প্রতিটি ভুলের জন্য মোট প্রাপ্ত নম্বর থেকে ০.৫০ নম্বর করে কাটা যাবে। 


সর্বশেষ সংবাদ