ইউল্যাবে আসলেন ড. শৈলেন্দ্র রাজ মেহতা

অধ্যাপক ড. শৈলেন্দ্র রাজ মেহতা
অধ্যাপক ড. শৈলেন্দ্র রাজ মেহতা  © টিডিসি ফটো

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) এক অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন ভারতের এমআইসিএ’র সভাপতি ও পরিচালক অধ্যাপক ড. শৈলেন্দ্র রাজ মেহতা।

সোমবার (৪ এপ্রিল) ইউল্যাবে অনুষ্ঠিত ‘Creating World-class Universitys’ শীর্ষক সেমিনারে তিনি কীভাবে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় স্থাপন করা যায় সে বিষয়ে আলোকপাত করেন।

ড. মেহতা একটি সফল বিশ্ববিদ্যালয় তৈরির জন্য ‘অ্যালামনাই গভর্নেন্স’-এর গুরুত্ব তুলে ধরেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের ফর্মের বিস্তৃত ঐতিহাসিক বিবর্তনের কথাও বলেন।

আরও পড়ুন: সাজানো মামলায় জবি শিক্ষার্থীদের ফাঁসানো হয়েছে, দাবি পরিবারের

ড. শৈলেন্দ্র রাজ মেহতা বর্তমানে ভারতের MICA-এর সভাপতি ও পরিচালকেরর দায়িত্ব পালন করছেন। এছাড়াও ভারতীয় ইনস্টিটিউট অব অ্যাডভান্সড স্টাডি, সিমলার গভর্নিং বডির ভাইস-চেয়ারম্যান হিসেবে আছেন। বছরের পর বছর ধরে তিনি উত্তর আমেরিকা, ইউরোপ, আফ্রিকা এবং এশিয়ার (পাকিস্তানের সিইও সহ) সহ বিশ্বব্যাপী সিনিয়র এক্সিকিউটিভদের সাথে পরামর্শ করেছেন এবং শিক্ষা দিয়েছেন।

বাজাজ গ্রুপ, ভারত পেট্রোলিয়াম, দক্ষিণ আফ্রিকার ব্ল্যাক ম্যানেজমেন্ট ফোরাম, এলি লিলি, জেনপ্যাক্ট, হানিওয়েল, আইবিএম, ইনফোসিস, লকহিড মার্টিন, মেডট্রনিক, মাইক্রোসফ্ট, পিএন্ডজি, প্রাইস ওয়াটারহাউস কুপার্স, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং টাটা গ্রুপ এবং ভারত ও মার্কিন সরকারের অনেক সংস্থার সিইও, সিএক্সও বা বোর্ডের সাথে কাজ করছেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান। এতে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য শামসাদ মর্তুজা, বিভাগীয় প্রধান, অনুষদ ও শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ