নতুন আঙ্গিকে স্টেট ইউনিভার্সিটির জার্নালিজম বিভাগ

স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ
স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ  © সংগৃহীত

একবিংশ শতাব্দীতে দেশের বর্তমান ও ভবিষ্যত মিডিয়া পেশাজীবিদের জন্য স্টেট ইউনিভার্সিটির জার্নালিজম বিভাগ অনেক সম্ভাবনাময় কার্যক্রম হাতে নিয়েছে। বিভিন্ন পেশাজীবী বিশেষ করে উন্নয়ন কর্মী, তথ্য ও যোগাযোগ কর্মকর্তাসহ যেকোন কর্মক্ষেত্রের চাকুরী প্রার্থী ও শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য  বিভিন্ন সার্টিফিকেট কোর্স চালু করছে বিশ্ববিদ্যালয়টি। জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায়,‘কর্পোরেট কমিউনিকেশন এন্ড মিডিয়া  রিলেশন্স’ নামে প্রথম সার্টিফিকেট কোর্সটি শুরু হবে আগামি জুলাই মাসে। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্পোরেট বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা, বিশিষ্ট সাংবাদিকরা এই অনলাইন কোর্সে শিক্ষাদান করবেন।  এই নতুন সার্টিফিকেট কোর্সটি একদিকে যেমন পেশাজীবীদের কর্মদক্ষতা বৃদ্ধি করবে, অন্যদিকে তেমন চাকুরী প্রার্থী ও শিক্ষার্থীদেরকে চাকুরী প্রাপ্তিতে সহযোগিতা করবে।

এছাড়া তরুণ প্রজন্মের আগ্রহের দিকে লক্ষ রেখে আজ ৮ই জুন আরজে এবং টেলিভিশন নিউজ প্রেজেন্টেশনের উপর ফ্রী  অনলাইন ওয়ার্কশপের উদ্যোগ নিচ্ছে জার্নালিজম, কমিউনিকেশন ও মিডিয়া স্টাডিজ বিভাগ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানায়, আগামী সামার সেমিস্টারে  স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনেকেশন এন্ড মিডিয়া স্টাডিজের সিনিয়র শিক্ষার্থীরা কয়েল (কোলাবোরেটিভ অনলাইন ইন্টারন্যাশনাল লার্নিং)–এর অধীনে যুক্তরাষ্ট্রের  সাউথ  অ্যালাবামা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে একাডেমিক বিষয়ে মত বিনিময় করবে।

গণমাধ্যমের বিভিন্ন ক্ষেত্র নিয়ে গবেষণায় বিশেষ গুরুত্ব দিচ্ছে বিভাগটি। খুব শীঘ্রই জার্নালিজম, কমিউনিকেশন ও মিডিয়া বিভাগ থেকে প্রকাশিত হতে যাচ্ছে নিয়মিত রিসার্চ জার্নাল।

বিশ্ববিদ্যালয়ের সাত মসজিদ রোডের মূল ক্যাম্পাস, মিরপুর রোডের বিজয় ক্যাম্পাস এবং দক্ষিণ পূর্বাচলের স্থায়ী ক্যাম্পাসে জার্নালিজম, কমিউনেকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে গ্রীষ্মকালীন সেমিস্টারে ভর্তি কার্যক্রম চলছে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইট (www@sub.edu.bd) অথবা ফেইসবুক পেইজে পাওয়া যাবে।

ভর্তি বিষয়ক পরামর্শ ও আলোচনার জন্য সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত যে কোনো সময় সরাসরি হটলাইন ১৬৬৬৫ অথবা জার্নালিজম, কমিউনেকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের এক্সিকিউটিভ, আহমেদ ফারুক এর (০১৭৬৬৬৬৩১৩৩) নম্বরে যোগাযোগ করলে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ