বৈষম্যবিরোধী আন্দোলনে হামলার অভিযোগে নর্দান ইউনিভার্সিটি শিক্ষার্থীর ছাত্রত্ব স্থগিত

বৈষম্যবিরোধী আন্দোলনে হামলার অভিযোগে নর্দান ইউনিভার্সিটি শিক্ষার্থীর ছাত্রত্ব স্থগিত
বৈষম্যবিরোধী আন্দোলনে হামলার অভিযোগে নর্দান ইউনিভার্সিটি শিক্ষার্থীর ছাত্রত্ব স্থগিত  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-ছাত্রীদের ভয়ভীতি প্রদর্শন ও হামলার অভিযোগে নর্দান ইউনিভার্সিটির এক শিক্ষার্থীর ছাত্রত্ব স্থগিত করা হয়েছে। আইন বিভাগের ওই শিক্ষার্থীর নাম ইসতিয়াক আহমেদ হৃদয়। রেজিস্ট্রার কমডোর এম মুনিরুল ইসলাম স্বাক্ষরিত গত ৩ সেপ্টেম্বরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে পোশাকশ্রমিকদের উদ্দেশে উসকানিমূলক বক্তব্য দিয়ে ভাইরাল হন ইসতিয়াক আহমেদ হৃদয়। রবিবার (৮ সেপ্টেম্বর) রাতে তাকে নেত্রকোণার কেন্দুয়া থেকে গ্রেপ্তার করে পুলিশ। কেন্দুয়া থানার নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে তাকে।

আরও পড়ুন: আবু সাঈদ হত্যা মামলায় চার দিনের রিমান্ডে দুই পুলিশ সদস্য

বিশ্ববিদ্যালয়ের দেয়া বিজ্ঞপ্তিতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে বলা হয়েছে, আইন বিভাগের ইসতিয়াক আহমেদ হৃদয় (আইডি-LLB210103651) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-ছাত্রীদের ভয়ভীতি প্রদর্শন করেন বলে অভিযোগ পাওয়া যায়।

আরও বলা হয়েছে, সম্প্রতি দেশের বর্তমানে বিভিন্ন আন্দোলনে পরিচয় গোপন করে বিভিন্ন সন্ত্রাসী কাজে সংযুক্ত আছে বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকা এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভয়ভীতি প্রদর্শনের কারণে শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত তার ছাত্রত্ব স্থগিত করা হলো।

এছাড়াও ইসতিয়াক আহমেদ হৃদয়ের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

হৃদয় ছাত্রলীগের সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত নর্দান বিশ্ববিদ্যালয়ের শাখা কমিটির শিক্ষা ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক। তার গ্রামের বাড়ি নেত্রকোনার কেন্দুয়া থানার আঠারবাড়ী।

 


সর্বশেষ সংবাদ