ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে র‍্যালি ও মানববন্ধন পালন করল বিইউএইচএস

ফিলিস্তিন রাষ্ট্রের দাবির প্রতি সংহতি জানিয়ে র‍্যালি ও মানববন্ধন
ফিলিস্তিন রাষ্ট্রের দাবির প্রতি সংহতি জানিয়ে র‍্যালি ও মানববন্ধন  © টিডিসি ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেস (বিইউএইচএস)-এর সচেতন ছাত্র-ছাত্রীরা গাজায় ইসরাইলী হামলার প্রতিবাদে ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবির প্রতি সংহতি জানিয়ে র‍্যালি ও মানববন্ধন করে। বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন দারুস সালাম রোডে এই র‍্যালির আয়োজন করা হয়।

বিইউএইচএস-এর উপাচার্য অধ্যাপক ডা. ফরিদুল আলমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ডীনস, রেজিস্ট্রার , প্রক্টর, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ ছাত্রছাত্রীরদের কর্মসূচির প্রতি সমর্থন ও সংহতি জানিয়ে কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

র‍্যালিতে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা ফ্রি প্যালেস্টাইন, স্টপ জেনোসাইড, নো ওয়ার, রেসটোর পিস লেখা নানা ধরনের প্ল্যাকার্ড বহন করে ফিলিস্তিনে সকল ধরনের ইসরাইলী হামলার তীব্র প্রতিবাদ জানায়। বাংলাদেশের পাশাপাশি ফিলিস্তিনের পতাকা প্রদর্শন করে তারা দেশটির স্বাধীনতা আন্দোলনের প্রতি একাত্মতা প্রকাশ করে। র‍্যালি শেষে তারা বিইউএইচএস-এর মূল ফটকের সামনে মানব বন্ধন করে।

মানব বন্ধনে উপস্থিত, বিইউএইচএসের উপাচার্য অধ্যাপক ফরিদুল আলম তাঁর বক্তৃতায় বলেন, ‘ফিলিস্তিনের উপর ক্রমাগত ইসরাইলী হামলায় হাজার হাজার মানুষ নিহত হয়েছে, লক্ষাধিক মানুষকে বসত বাড়ি হতে উচ্ছেদ করা হয়েছে, নারী ও শিশু সহ সে দেশের সকল মানুষ আজ চরম মানবেতর জীবন যাপন করছে, যা আজ বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে । আমরা ফিলিস্তিনে ইসরাইল সহ সকল আগ্রাসনের তীব্র নিন্দা জানাই এবং সে দেশের সকল নাগরিকের সুরক্ষা চাই।’ 

তিনি ফিলিস্তিনে ইসরাইলী হামলা বন্ধে এবং দেশটির স্বাধীনতা দাবির সমর্থনে বিশ্বব্যাপী সকল কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করেন।

এ সময় ছাত্রছাত্রীদের কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করে উপস্থিত সকল ছাত্রছাত্রী, শিক্ষকমণ্ডলী ও কর্মকর্তাদের কর্মসূচিতে অংশগ্রহণের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। বিশ্ববিদ্যালয়ের এলায়েড হেলথ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. শারমীন পারভীন, রেজিস্ট্রার অধ্যাপক ডা. জাহিদ হাসান, প্রক্টর ডা. নাসরীন নাহার সহ শিক্ষকমণ্ডলী ও কর্মকর্তাবৃন্দ সহ সহস্রাধিক ছাত্রছাত্রী র‍্যালি ও মানব বন্ধনে অংশগ্রহণ করেন।

 

সর্বশেষ সংবাদ