শিক্ষার্থীদের কর্মজীবনের সুযোগ সৃষ্টিতে এআইইউবিতে জব ফেয়ার অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

শিক্ষার্থীদের কর্মজীবনে যোগ দেওয়ার সুযোগ সৃষ্টিতে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) দিনব্যাপী জব ফেয়ার-২০২৩ আয়োজন করা হয়েছে। আজ শনিবার এই জব ফেয়ারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জেড লামাগনা।

এবারের জব ফেয়ারে দেশের ১১০টির ও বেশি স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এদের মধ্যে রয়েছে ব্যাংক, আর্থিকসেবা প্রতিষ্ঠান, বীমা, অটোমোবাইল কোম্পানি, ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান, টেলিকম, তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান, এয়ারলাইনস, ট্রেডিং, এডভার্টাইজিং, ইলেক্ট্রনিক মিডিয়া, জব-পোর্টাল, রিয়েল এস্টেট ও নির্মাণকারী প্রতিষ্ঠান ইত্যাদি। এক্ষেত্রে উল্লেখযোগ্য প্রতিষ্ঠান হিসাবে অংশ নিয়েছে- বাংলালিংক, বিকাশ, ইর্স্টান ব্যাংক, এনসিসি ব্যাংক, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, মেঘনা গ্রুপ, আবদুল মোনেম লিমিটেড, বেঙ্গল গ্রুপ, সিংগার, পারটেক্স, আরএফএল, র‌্যাংগস, ট্রান্সকম বেভারেজ লিমিটেড, ইউনাইটেড হসপিটাল, নাভানা, শেভরন, বাটা, এপেক্সসহ অন্যান্য প্রতিষ্ঠান।

এছাড়া জব ফেয়ারে এআইউবি এ্যলামনাই সদস্যরা নিজস্ব ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো নিয়ে অংশ নিয়েছে। দিনব্যাপী জব ফেয়ারে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো চাকরিপ্রার্থীদের জীবন বৃত্তান্ত নেয়ার ব্যবস্থা করে। এআইইউবি এর ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জেড লামাগনা জব ফেয়ারে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর স্টলগুলো পরিদর্শন করেন এবং তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন এআইইউবি’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবদুর রহমান, অফিস অব প্লেসমেন্ট এন্ড এলুমনাই এর পরিচালক জনাব রুমি তারেক মওদুদ এফসিএমএ, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধি, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক-শিক্ষিকা, ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন অনুষদের বিপুল সংখ্যক বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ