সোনারগাঁও ইউনিভার্সিটির ২য় সমাবর্তনের রেজিস্ট্রেশন শুরু

২২ ডিসেম্বর পর্যন্ত এই কার্যক্রম চলবে
২২ ডিসেম্বর পর্যন্ত এই কার্যক্রম চলবে  © ফাইল ফটো

সোনারগাঁও ইউনিভার্সিটিতে (এসইউ) দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে সমাবর্তনের তারিখ ও ভেন্যু এখনো ঘোষণা করা হয়নি। আনুষ্ঠানিক কিছু প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সমাবর্তনের তারিখ ও ভেন্যু ঘোষণা করা হবে। সোনারগাঁও ইউনিভার্সিটির রেজিস্ট্রার এস এম নূরুল হুদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সমাবর্তনে ইউনিভার্সিটির স্প্রিং-২০২১ হতে সামার-২০২৩ পর্যন্ত বিভিন্ন প্রোগ্রামে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী ছাত্র-ছাত্রীগণকে আগামী ২২ ডিসেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য আহবান করা হয়।

সমাবর্তন উপলক্ষ্যে ইউনিভার্সিটির কর্তৃপক্ষ মহৎ এক উদ্যোগ গ্রহণ করেছেন, তা হলো বিশ্ব প্রকৃতির তীব্র দাবদাহ ও জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় শামিল হতে ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’ স্লোগানে বৃক্ষরোপণ কর্মসূচি। কর্মসূচিতে রয়েছে একজন গ্র্যাজুয়েট যদি ২টি গাছ লাগিয়ে একটি ভিডিও কন্টেন তৈরি করে, তার ফেসবুক পেজে আপলোড করে এবং লিংকটি সমাবর্তন রেজিস্ট্রেশন গ্রুপে শেয়ার করলে, তার জন্য থাকছে সমাবর্তনের ধার্যকৃত রেজিস্ট্রেশন ফির থেকে ৫০০ টাকার বিশেষ ছাড়। এছাড়া অংশগ্রহণকারী গ্র্যাজুয়েটদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত ১০ জন বিজয়ীর থেকে ১ম বিজয়ীকে ৫০ হাজার টাকা, ২য় বিজয়ীকে ল্যাপটপ, তৃতীয় বিজয়ীকে স্মার্টফোন ও বাকি ৭ জনের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

রেজিস্ট্রেশনকে কেন্দ্র করে সমাবর্তনের প্রাক্কালে অন্তত: ১০ হাজার বৃক্ষরোপণ করা সম্ভব হবে বলে আশা করেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান। তিনি বলেন এ বৃক্ষরোপণ কার্যক্রমে অংশগ্রহণ করে তুমিও হতে পার বিজয়ীদের একজন এবং সোনারগাঁও ইউনিভার্সিটির সাথে সবুজ শ্যামল সোনার বাংলা গড়ার গর্বিত অংশীদার।


সর্বশেষ সংবাদ