প্রেসিডেন্সি ইউনিভার্সিটির আন্তঃকলেজ কুইজ অলিম্পিয়াড

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উদ্যোগে ‘আন্তঃকলেজ কুইজ অলিম্পিয়াড-২০২৩’ এর প্রথম পর্বে বিজয়ীরা
প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উদ্যোগে ‘আন্তঃকলেজ কুইজ অলিম্পিয়াড-২০২৩’ এর প্রথম পর্বে বিজয়ীরা  © টিডিসি ফটো

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উদ্যোগে ‘আন্তঃকলেজ কুইজ অলিম্পিয়াড-২০২৩’ এর প্রথম পর্ব অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ জুলাই) বারিধারায় অবস্থিত মার্টিন লুথার কলেজে এইচএসসি শিক্ষার্থীদের নিয়ে এ আয়োজন করা হয়। এতে কলেজের ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এই আন্তঃকলেজ কুইজ অলিম্পিয়াড-২০২৩ এর প্রথম পর্ব কলেজ রাউন্ডে মার্টিন লুথার কলেজের শিক্ষার্থীরা তাদের নিজস্ব কলেজের ছাত্র-ছাত্রীদের সাথে প্রতিযোগিতা করে। এতে বিজয়ী হয়েছে বিজ্ঞান বিভাগের দিয়া বৈরাগী। প্রথম রানার্সআপ হয়েছে বাণিজ্য বিভাগের প্রাঙ্গণ জুসেফ রোজারিও। দ্বিতীয় রানার্সআপ হয়েছে বিজ্ঞান বিভাগের মান ওই মরো।

প্রতিযোগিতায় ফলাফল ঘোষণা করে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির বিজয়ীদের হাতে চেক তুলে দেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উচ্চ পদস্থ কর্মকর্তারা। এসময় আরো উপস্থিত ছিলেন মার্টিন লুথার কলেজের উচ্চপদস্থ কর্মকর্তা ও বিভিন্ন বিভাগের  শিক্ষক-শিক্ষিকারা।

এ ইভেন্টের মূল লক্ষ্য হল শিক্ষার্থীরা যেন তাদের জ্ঞান এবং দক্ষতার চ্যালেঞ্জিং প্ল্যাটফর্ম তৈরি করতে পারে এবং শিক্ষাক্রমের বাইরে তাদের জ্ঞান বাড়ানোর ব্যপারে উৎসাহিত হয়।

উল্লেখ্য, ‘আন্তঃকলেজ কুইজ অলিম্পিয়াড-২০২৩’ দুটি পর্যায়ে বিভক্ত করা হয়েছে। প্রথম পর্যায়:- শিক্ষার্থীরা তাদের নিজস্ব কলেজের ছাত্র-ছাত্রীদের সাথে প্রতিযোগিতা করবে। দ্বিতীয় পর্যায়- বিভিন্ন কলেজের বিজয়ীরা কুইজ অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে এবং সেরা তিন স্কোরকারী ছাত্র-ছাত্রীকে পুরস্কৃত করা হবে।

প্রত্যেক বিজয়ী আন্তঃকলেজ কুইজ অলিম্পিয়াড ২০২৩-এ তাদের কৃতিত্বের চিহ্ন হিসেবে পুরস্কারের অর্থ এবং একটি করে ক্রেস্ট পাবে।


সর্বশেষ সংবাদ